ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চা বিক্রেতাকে ‘হত্যা’ : শাহ্‌ আলী থানার ওসিকে প্রত্যাহার

image_148332_0নিজস্ব প্রতিবেদক ::

ঢাকা: পুলিশের লাঠির আঘাতে স্টোভের আগুন ছড়িয়ে চা-বিক্রেতা বাবুল মাতুব্বরের দগ্ধ হয়ে মৃত্যুর ঘটনায় রাজধানীর মিরপুরে শাহ আলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম শাহীন মণ্ডলকে প্রত্যাহার করা হয়েছে। শুক্রবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারের উপকমিশনার (ডিসি) মারুফ হোসেন সর্দার বিষয়টি নিশ্চিত করেছেন।

বুধবার রাজধানীর মিরপুরের শাহআলী এলাকায় পুলিশের লাঠির আঘাতে স্টোভের আগুন ছড়িয়ে চা-বিক্রেতা বাবুল দগ্ধ হন। বৃহস্পতিবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
এ ঘটনায় বৃহস্পতিবার রাতে পাঁচ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়। তারা হলেন, মিরপুর শাহআলী থানার এসআই মমিনুর রহমান, এসআই নিয়াজ উদ্দীন মোল্লা, এসআই শ্রীরাম চক্রবর্তী, এএসআই দেবেন্দ্র নাথ ও কনস্টেবল জসিম উদ্দীন।

বাবুলের স্বজনদের অবিযোগ, বুধবার রাতে পাঁচ পুলিশ সদস্য শাহআলী এলাকায় গিয়ে চাঁদা দাবি করেন। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে পুলিশের লাঠির আঘাতে চায়ের দোকানের কেরোসিন স্টোভ থেকে আগুন ছড়িয়ে দগ্ধ হন বাবুল।এ ঘটনা তদন্তে বৃহস্পতিবার পুলিশের মিরপুর জোনের উপকমিশনার মাসুদ আহমেদকে প্রধান করে দুই সদস্যের একটি কমিটি করা হয়েছে। ডিএমপি মিরপুর জোনের ডিসি কাইমুজ্জামান খানের কাছে এ বিষয়ে লিখিত অভিযোগ দিয়েছে বাবুলের পরিবার। ডিএমপি সদর দফতরের তদন্ত কমিটি:  চা বিক্রেতা বাবুল মাতুব্বরের মৃত্যুর ঘটনায় ডিএমপি সদর দফতর একটি তদন্ত কমিটি গঠন করেছে। এক সদস্যের ওই কমিটির প্রধান হলেন ডিএমপির উপকমিশনার (শংখলা) টুটুল চক্রবর্তী। তাকে এ ঘটনার বিষয়ে বিস্তারিত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

পাঠকের মতামত: