ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়া কোরক বিদ্যাপীঠের অভিভাবক ও শিক্ষক প্রতিনিধি নির্বাচন সম্পন্ন

নিজস্ব প্রতিনিধি, চকরিয়া ::
অনুষ্ঠিত হলো চকরিয়া পৌর শহরের সুনামধন্য প্রতিষ্ঠান চকরিয়া কোরক বিদ্যাপীঠের পরিচালনা কমিটির বহুল প্রতিক্ষিত ত্রি-বার্ষিক নির্বাচন। ২৩ নভেম্বর সকাল দশটা থেকে বিকাল চারটা পর্যন্ত টানা ছয় ঘন্টা ভোট গ্রহন অনুষ্ঠিত হয় বিদ্যালয় ক্যাম্পাসে। এ নির্বাচনে অভিভাবকদের ভোটে মাধ্যমিক শাখা, প্রাথমিক শাখা ও শিক্ষক প্রতিনিধিদের ভোটে শিক্ষক প্রতিনিধি নির্বাচিত হয়েছেন।
তারা হচ্ছেন, অভিভাবকদের গোপন ভোটে নির্বাচিত হয়েছেন, মাধ্যমিক শাখায় অভিভাবক প্রতিনিধি মকছুদুল হক ছুট্টো ও শফিকুল কাদের। প্রাথমিক শাখায় অভিভাবক প্রতিনিধি নির্বাচিত হয়েছেন, সাইফুল কাদের সোহেল ও শওকত হোসেন, মাধ্যমিক ও প্রাথমিক শাখার মহিলা অভিভাবক প্রতিনিধি নির্বাচিত হয়েছেন, ইছমত আরা বেগম বুুলু। মাধ্যমিক শাখায় শিক্ষকদের ভোটে শিক্ষক প্রতিনিধি নির্বাচিত হয়েছেন সহকারি শিক্ষক নুরুল ইসলাম।
বিদ্যালয়ের নির্বাচন কমিশনার ও চকরিয়া উপজেলা সমাজসেবা কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, তফসিল ঘোষনার পর প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় একক প্রার্থী হিসেবে চারটি পদে চারজন বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।
নির্বাচিতরা হলেন প্রতিষ্ঠাতা ক্যাটাগরীতে কমরেড নুরুল আবছার, দাতা ক্যাটাগরীতে চকরিয়া পৌরসভার কাউন্সিলর আলহাজ মকছুদুল হক মধু, প্রাথমিক শাখার শিক্ষক প্রতিনিধি পদে অলসন বড়–য়া, মাধ্যমিক ও প্রাথমিক শাখা মিলিয়ে দুই বিভাগে নারী শিক্ষক প্রতিনিধি পদে রূপালী রানী দে। অপরদিকে শিক্ষাবোর্ডের নীতিমালা অনুযায়ী পদাধিকারবলে সদস্য-সচিব নির্বাচিত হয়েছেন প্রধান শিক্ষক মো.নুরুল আখের। সারাদিন ভোটারদের পাশাপাশি বিদ্যালয়ের আশপাশের লোকজনের উপস্থিতি ছিল উৎসব মুখোর পরিবেশ। প্রশাসনের কঠোর নজদারীর পাশাপাশি রাজনৈতিক নেতাদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত।

 

পাঠকের মতামত: