ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়া উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

 স্টাফ রিপোর্টার, চকরিয়া :

বাংলাদেশ ছাত্রলীগ, চকরিয়া উপজেলা শাখা কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমেদ জয় ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মোরশেদ হোসাইন তানিম যৌথ স্বাক্ষরে উক্ত কমিটি বিলুপ্ত করেন। ২২ নভেম্বর বিকালে কক্সবাজার জেলা ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক মইন উদ্দীন স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়। এদিকে উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করায় ত্যাগী নেতাকর্মীরা আনন্দ উল্লাস প্রকাশ করেছে। অনেকেই বিভিন্ন স্থানে মিষ্টি বিতরণও করেছেন।
গঠনতন্ত্র ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এবং কমিটি গঠনে অনিয়ম করায় জেলা ছাত্রলীগের জরুরী সিদ্ধান্ত মোতাবেক কমিটি বিলুপ্ত করা হয়েছে বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে। একই সাথে নতুন কমিটিতে পদ প্রত্যাশীদের আগামী সাত (৭) দিনের মধ্যে জীবন বৃত্তান্ত জেলা ছাত্রলীগের দপ্তর সেলে জমা দেয়ার নির্দেশ দিয়েছেন সভাপতি ইশতিয়াক আহমেদ জয় ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মোরশেদ হোসাইন তানিম।
এদিকে একাধিক ছাত্রলীগ নেতাকর্মী অভিযোগ করে বলেন, গত ২০১৫সালের ১১নভেম্বর আরিফুল ইসলাম চৌধুরী সভাপতি ও সাদ্দাম হোসেন মিঠুকে সাধারণ সম্পাদক করে দুই সদস্য বিশিষ্ট্য কমিটি ঘোষণা করেছিলেন কক্সবাজার জেলা ছাত্রলীগ। ওই কমিটির মেয়াদ দুই বছর অতিবাহিত হলেও উপজেলা ছাত্রলীগের পূর্নাঙ্গ কমিটি গঠন করতে পারেনি। সেই থেকে এই দুইজনের নেতৃত্বে উপজেলা ছাত্রলীগের কার্যক্রম পরিচালিত হয়ে আসছিলো। বিভিন্ন সময়ে তারা নিজেদের মধ্যে দলাদলি ও গ্রুপিংয়ে জড়িয়ে পড়ে। তাদের বিরুদ্ধে ভূমি দখল, চাঁদাবাজি ও দলীয় কর্মীদের মারধরের অভিযোগ রয়েছে। তাছাড়া কোন শিক্ষাপ্রতিষ্ঠানে তাদের ছাত্রত্ব নেই। ফলে ঐতিহ্যবাহী এ ছাত্র সংগঠনের কার্যক্রম চকরিয়া উপজেলায় আর গতি পায়নি।

 

পাঠকের মতামত: