Home » কক্সবাজার » চকরিয়ার প্রাচীনতম মানিকপুর বাজার কেন্দ্রীয় জামে মসজিদ খতিব আরনেই

চকরিয়ার প্রাচীনতম মানিকপুর বাজার কেন্দ্রীয় জামে মসজিদ খতিব আরনেই

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের ঐতিহ্যবাহী প্রাচীনতম মানিকপুর বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব হযরত মাওলানা মোহাম্মদ আবুল কাসেম গতকাল ২১ নভেম্বর (মঙ্গলবার) ভোর রাত ৪ টার দিকে কাকারা ইউনিয়নের দক্ষিণ কাকারা গ্রামের নিজবাসভবনে ইন্তেকাল করেছেন, ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাহির রাজিউন।

তিনি ওই গ্রামের মরহুম মুজিবুল হকের প্রথম পুত্র। মৃত্যুকালে তাহার বয়স হয়েছিল ৬৩ বছর। তিনি ১স্ত্রী, ৭ পুত্র ও ৩কন্যা সন্তান, নাতী-নাতনীসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে যান। তাহার ৭পুত্র সন্তানই পবিত্র কোরআনে হাফেজ ও আলেম এবং ৩ কন্যার স্বামীরাও পবিত্র কোরআনে হাফেজ ও আলেম। এদিন বিকাল ২টা ৪০মিনিটের সময় দক্ষিণ কাকারা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে মরহুম মাওলানা আবুল কাসেমের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে।

জানাযার নামাজে ইমামতি করেন মরহুমের বড় ছেলে মুফতি হাফেজ মাওলানা মোহাম্মদ শোয়াইব। অংশ নেন দেশ বরণ্য ওলামায়ে কেরাম, স্থানীয় ইউপি চেয়ারম্যান-মেম্বার, বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক, শিক্ষক ও শ্রেণি পেশার ধর্মপ্রাণ মুসলিমগন উপস্থিত ছিলেন। তিনি মৃত্যুর পূর্বমুহুর্তে পযর্ন্ত ঐতিহ্যবাহী মানিকপুর বাজার কেন্দ্রীয় জামে মসজিদের ৩৬ বছর যাবৎ খতিব ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

লামায় নদীর মাঝে নৌকায় চলছে রমরমা জুয়ার আসর

It's only fair to share...27400মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি ::  বান্দরবানের লামায় অভিনব কায়দায় প্রশাসনের ...