ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

গরু চড়াতে গিয়ে লাশ হতে ফিরলেন বৃদ্ধা

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি ঃ

 

বান্দরবানের লামায় পাহাড়ে গরু চড়াতে গিয়ে লাশ হয়ে ফিরলেন বৃদ্ধা আবুল কালাম (৭৫)। মঙ্গলবার (২১ নভেম্বর) সন্ধ্যায় উপজেলার সদর ইউনিয়নের নুনারঝিরি এলাকায় এই ঘটনা ঘটে। সে নুনারঝিরি এলাকার মৃত আনা মিয়ার ছেলে।

নিহতের বড় ছেলে মো. ইসমাইল জানান, ঘরে গরু নিয়ে সবসময় পাহাড়ে চড়াতে যেতেন তার বাবা। বিগত দিনের ন্যায় মঙ্গলবার বেলা ১১টায় গরু নিয়ে বাড়ির পশ্চিম পাশে পাহাড়ে যায়। বেলা ২টার দিকে গরুগুলো বাড়িতে ফিরে আসে, কিন্তু তার বাবা আসেনি। আমরা ভেবেছিলাম গরুগুলো বাড়ির দিকে পাঠিয়ে দিয়ে বাবা অন্য কোন কাজ করছে। সন্ধ্যা ঘনিয়ে এলে বাড়ির পার্শ্ববর্তী জনৈক নাছিমা ও শাহিনা খবর দেয় বাড়ি থেকে আধা কিলোমিটার দূরে আমার বাবা পাহাড়ে রাস্তার পাশে পড়ে আছে। আমরা দ্রুত গিয়ে দেখি বাবা উপুড় হয়ে মরে পড়ে আছে। বাবার প্রচন্ড প্রেসার ছিল। পাহাড়ে যাবার সময় হয়ত প্রেসার বেড়ে গেলে তিনি পাহাড়ের উপর থেকে গড়িয়ে পড়ে তার মৃত্যু হয়। তার কপালে সামান্য আচঁড়ের চিহ্ন রয়েছে।

স্থানীয় ইউপি মেম্বার আবু সুফিয়ান বলেন, মুরুব্বী পাঁচ ওয়াক্ত নামাজ পড়তেন। তিনি অনেক ভাল মানুষ ছিলেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে লামা সদর ইউপি চেয়ারম্যান মিন্টু কুমার সেন বলেন, পরিবারের সবার পরামর্শে ও স্থানীয় মুরুব্বীদের সিদ্ধান্ত মতে বুধবার সকালে তাকে কবর দেয়া হবে।

পাঠকের মতামত: