ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চট্টগ্রামে ‘সিগারেটের আগুনে’ পুড়ল ৫৪টি ছাগল

144650fire1-655x360চট্রগ্রাম প্রতিনিধি :::

বাংলাদেশের বন্দরনগরী চট্টগ্রামে আগুনে পুড়ে ৫৪টি ছাগল মারা গেছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। ঘটনাটি ঘটেছে চট্টগ্রাম নগরীর ডবলমুরিং থানার আওতাধীন পোস্তারপাড় এলাকায়। আগ্রাবাদ ফায়ার সার্ভিস স্টেশনের একজন কর্মী জানিয়েছেন বৃহস্পতিবার ভোর ৪:৪৫ মিনিটে অগ্নিকাণ্ডের সূত্রপাত।
খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি গাড়ি সেখানে যায়। কিন্তু ফায়ার সার্ভিসের গাড়ি ঘটনাস্থলে পৌঁছানোর আগেই ছাগলগুলো পুড়ে মারা যায়।

আগ্রাবাদ ফায়ার সার্ভিস স্টেশন থেকে প্রহলাদ সিংহ জানিয়েছেন তাদের প্রতিবেদনে সিগারেটের আগুনকে অগ্নিকাণ্ডের কারণ হিসেবে উল্লেখ করা হয়েছে। পুড়ে যাওয়া ছাগলগুলোর মালিকদের অন্যতম মোহাম্মদ রাজু বলেন তারা ছাগলের ব্যবসা করেন। স্থানীয় বাজারে বিক্রির জন্য ছাগলগুলো আনা হয়েছিল। দুটি কাঁচা ঘরে ছাগলগুলো রাখা হয়।  সিগারেটের আগুন থেকে কিভাবে অগ্নিকাণ্ডের সূত্রপাত হতে পারে সে বিষয়ে তারা কোন অনুমান করতে পারছেন না। মি: রাজু বলেন, “ আমরা যখন আগুন দেখেছি, ততক্ষণে কিছু করার নাই। সব শেষ হয়ে গেছে।” এত রাতে সেখানে কে ধূমপান করলো সেটিও মি: রাজুর কাছে একটি বড় প্রশ্ন হয়ে দেখা দিয়েছে।
ফায়ার সার্ভিস বলছে, ঘর দুটো বাঁশের বেড়া এবং টিন দিয়ে তৈরি। ঘটনাস্থল পর্যবেক্ষণ করে ধারণা করা হচ্ছে,সিগারেটের আগুন থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত।
অগ্নিকাণ্ডের ঘটনা প্রথমে স্থানীয় একজন নৈশ প্রহরীর নজরে আসে। এরপর ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়। শীতকাল হওয়ায় আগুন খুব দ্রুত ছড়িয়েছে বলে মনে করছে ফায়ার সার্ভিস। তাছাড়া যে ঘর দুটোতে ছাগলের জন্য বিভিন্ন উপকরণ ছিল যেগুলো সহজ দাহ্য জিনিষ বলে মনে করছে ফায়ার সার্ভিস। ছাগলগুলোর মালিক মি: রাজু জানিয়েছেন এই ঘটনায় কোন মামলা দায়ের করা হয়নি।

পাঠকের মতামত: