ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

পূর্বকোণ সম্পাদক তসলিম উদ্দিন চৌধুরীর মৃত্যুতে টিভি ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশনের শোক প্রকাশ

চট্টগ্রামের জনপ্রিয় পত্রিকা দৈনিক পূর্বকোণের সম্পাদক স্থপতি তসলিম উদ্দিন চৌধুরী ঢাকার একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৫ নভেম্বর ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না…….রাজিউন)। তাঁর মৃত্যুতে চট্টগ্রাম টিভি ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশনের পক্ষ থেকে সভাপতি শফিক আহমেদ সাজীব, সহ-সভাপতি যথাক্রমে মোহাম্মদ আলী আকবর, রনি দাশ, সাধারণ সম্পাদক শামশুল আলম বাবু, সহ-সাধারণ সম্পাদক অমিত দাশ, অর্থ সম্পাদক দীপঙ্কর দাশ বাবু, সাংগঠনিক সম্পাদক বাবুন পাল, দপ্তর সম্পাদক বাসু দেব, প্রচার ও প্রকাশনা সম্পাদক সুমন গোস্বামী, নির্বাহী সদস্য যথাক্রমে এমরাউল কায়েস মিঠু, হাসান উল্ল্যাহ, আহাদুল ইসলাম বাবু গভীর শোক প্রকাশ করেছেন।

শোক বার্তায় নেতৃবৃন্দরা বলেন, সাংবাদিকতা জগতের পথিকৃৎ মরহুম তসলিমউদ্দিন চৌধুরী পত্রিকার মাধ্যমে মানুষের মনন ও মানসিকতার পরিবর্তনে, সভ্য ও সুন্দর সমাজ গঠনে সচেতনতা সৃষ্টিতে আজীবন কাজ করে গেছেন। তিনি অত্যন্ত সততার সাথে পত্রিকার মাধ্যমে দেশ ও জাতির সেবা করেছেন। নিজ পিতার প্রতিষ্ঠিত পত্রিকা দৈনিক পূর্বকোণের সম্পাদক হিসেবে অন্যদের প্রচার অব্যাহত রাখলেও ব্যক্তিগত প্রচারে তেমন আগ্রহী ছিলেন না। এ ছাড়াও সমাজ সেবামূলক বিভিন্ন কর্মকান্ডের মাধ্যমে যে দৃষ্টান্ত তিনি স্থাপন করেছেন দেশ, জাতি তথা উত্তসূরীদের জন্য তা অনুকরণীয় হয়ে থাকবে।

চট্টগ্রাম টিভি ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশনের নেতৃবৃন্দ শোক বিবৃতিতে মরহুমের শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন। তাঁর মৃত্যুতে যে শোক ও শুন্যতার সৃষ্টি হয়েছে তা যাতে পরিবারের সদস্যবৃন্দ সহ্য করতে পারেন সে জন্য পরম করুণাময় আল্লাহতালার রহমত কামনা করেন।

 

পাঠকের মতামত: