Home » জাতীয় » এক লাইন শুদ্ধ লিখতে পারে কি না, সেও সাংবাদিক

এক লাইন শুদ্ধ লিখতে পারে কি না, সেও সাংবাদিক

It's only fair to share...Share on Facebook235Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

ডেস্ক নিউজ :
‘প্লিজ মফস্বল সাংবাদিকদের খোঁজ-খবর নিন। ওখানে কোনো সাংবাদিকতা নেই। আমার এলাকার আশপাশের এলাকার এক সাংবাদিক আছে। সে এক লাইন শুদ্ধ বাংলা লিখতে পারে কি না, সেও একটি কাগজের সাংবাদিক।’ বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সোমবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে/একাংশ) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে/একাংশ) আনন্দ সম্মিলনীতে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ‘ব্যাঙের ছাতার মতো মিডিয়া সৃষ্টি হয়েছে। আমি নিজেও সাংবাদিক ছিলাম। যারা ভালো সাংবাদিক তারা প্রফেশনাল। পড়াশোনা করে তারা সাংবাদিকতা করেন। তাদেরকে সাংবাদিকতায় নিয়ে আসুন।’তিনি বলেন, ‘সমাবেশ নিয়ে আমরা কোনো রাজনীতি করছি না, আমাদের সমাবেশ পাল্টা-পাল্টি না। গতকাল (রোববার) বিএনপির চেয়ারপারসন সমাবেশ করেছেন। এখন আমরা ১৮ তারিখে সমাবেশ করব। এখানে দু-একদিনের মধ্যে আমি দেখব অনেকে লিখছেন- আমরা পাল্টা সমাবেশ দিয়েছি। প্লিজ, আমরা পাল্টা-পাল্টি কোনো সমাবেশে যাচ্ছি না।’বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘যা ছিল বাঙালির সম্পদ সেটা আজকে বিশ্বের সম্পদ। যা ছিল বাঙালির মুক্তির সনদ তা আজ বিশ্ব প্রামাণ্য দলিল। এটা নিয়ে আমরা কোনো পলিটিক্স করছি না।’তিনি বলেন, ‘এখানে যারা আছেন এদের মধ্যে অনেকেই এটাকে পাল্টা-পাল্টি সমাবেশ হিসেবে দেখছেন। কিন্তু এভাবে দেখবেন না। কারণ বিএনপির সমাবেশের তারিখ ঘোষণার আগেই আমরা বঙ্গবন্ধুর সম্মানে এই সমাবেশের ঘোষণা দিয়েছি।’বিএনপি চেয়ারপারসনের বক্তব্যের প্রতি ইঙ্গিত করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘এই দেশে যারা নষ্ট রাজনীতির সূচনা করেছে এবং জঙ্গিবাদের বিস্তার ঘটিয়েছে, তারা যদি বলে রাজনীতিতে গুণগত পরিবর্তন করবে, এটা ভুতের মুখে রাম নাম ছাড়া আর কিছুই না।’‘রাজনীতির গুণগত মান পরিবর্তন করবে তারা? যারা আগুনে শত শত মানুষ পুড়িয়েছে। প্রতিহিংসা আর বিদ্বেষ থেকে যারা মানুষকে আগুনে পুড়িয়েছে, তারা বলে রাজনীতিতে গুণগত পরিবর্তন আনবে?’ প্রশ্ন তোলেন তিনি।বিএফইউজে সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, বিএসএমএমইউ’র উপাচার্য কামরুল হাসান খান, বিএফইউজের সাবেক সভাপতি ইকবাল সোবহান চৌধুরী, সমকাল সম্পাদক গোলাম সারওয়ার, বিএফইউজে মহাসচিব ওমর ফারুক চৌধুরী, ডিইউজের সভাপতি শাবান মাহমুদ, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরীসহ আরো অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রথমবারের মতো রোহিঙ্গা ইস্যুতে মুখ খুললেন মিয়ানমারের সেনাপ্রধান

It's only fair to share...23500অনলাইন ডেস্ক :: মিয়ানমারের সার্বভৌমত্বে হস্তক্ষেপ করার অধিকার জাতিসংঘের নেই বলে ...