ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

বমুবিলছড়ি ইউনিয়ন আওয়ামীলীগের কার্যকরী কমিটির সভা অনুষ্ঠিত

চকরিয়া অফিস:

চকরিয়া উপজেলার বমুবিলছড়ি ইউনিয়ন আওয়ামীলীগের কার্যকরী কমিটির জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে।  সোমবার বিকাল তিনটায় বমুবিলছড়ি ইউনিয়ন পরিষদে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক সোলতান আহমদের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান জাফর আলম এমএ। প্রধান বক্তার বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ৯০ এর স্বৈরচারী বিরোধী ছাত্রনেতা সরওয়ার আলম, যুগ্ম সম্পাদক শাহনেওয়াজ তালুকদার, সাংগঠনিক সম্পাদক মিজবাউল হক। এসময় উপস্থিত ছিলেন, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, সহ-সভাপতি মনছুর আলম, মাষ্টার ইমতিয়াজ উদ্দিন, মোহাম্মদ আলী, আওয়ামীলীগ নেতা কফিল উদ্দিন, সবুর আলম, মোজাফফর, নাজমুল, ছাত্রলীগ নেতা শাখাওয়াত, যুবলীগ সভাপতি মিজান, ইউনিয়নের গুরুত্বপূর্ন নেতা ও ৯টি ওয়ার্ডের সভাপতি ও সম্পাদকরা বক্তব্য রাখেন। ##

…………………………………

হারবাং সহকারি শিক্ষিকাকে হামলার ঘটনায় ভিন্নমত পোষণ করেছেন স্থানীয় এলাকাবাসী

চকরিয়া অফিস:

চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের নোয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক নারী শিক্ষককে হামলার ঘটনা নিয়ে ভিন্নমত পোষণ করেছেন স্থানীয় এলাকাবাসী। ওইদিন শিক্ষিকাকে কোন ধরণের দূর্বৃত্তদের হামলা বা মারধরের ঘটনা ঘটেনি। একটি মহল এঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে শুধু ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্ঠা চালাচ্ছেন।

স্থানীয় এলাকাবাসীরা জানান, গত ৭নভেম্বর নোয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা বৃন্দা শ্রী শর্মার উপর কোন ধরণের হামলা বা মারধরের ঘটনা ঘটেনি। একটি পক্ষ সামান্য বিষয়টিকে ভিন্নখাতে প্রভাবিত ও প্রতিষ্ঠানের সুনাম নষ্ঠ করতে নানাভাবে অপপ্রচার চালিয়ে যাচ্ছেন।

তারা আরও জানান, গত ১লা নভেম্বর চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরউদ্দিন মোহাম্মদ নোমান শিবলী হারবাং স্কুলে জেএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে নোয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যান। ওইসময় বিদ্যালয়ে স্বল্প সংখ্যক ছাত্রছাত্রী ও অব্যবস্থাপনা দেখে চরম অসন্তোষ প্রকাশ করেন। তাৎক্ষনিক তিনি উপজেলা শিক্ষা অফিসার গুলশান আক্তারকে অনিয়ম ও অব্যবস্থাপনার বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ দেন। এরপ্রেক্ষিতে উপজেলা শিক্ষা অফিসার নোয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের নিয়ে অভিভাবক সমাবেশ করার জন্য বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রাশেদা বেগমকে নির্দেশ দেন। গত ৭নভেম্বর সকালে নোয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ করেন। সমাবেশে উপজেলা শিক্ষা অফিসার গুলশান আকতার, সহকারি শিক্ষা অফিসার বিকাশ ধর ও হারবাং ইউপি চেয়ারম্যান মিরানুল ইসলাম উপস্থিত ছিলেন। এসময় অভিভাবক ও সুধীজন প্রধান শিক্ষিকা রাশেদা বেগমের নানা অনিয়মের কথা তুলে ধরেন। একপর্যায়ে এলাকাবাসীর দাবীর পরিপ্রেক্ষিতে উপজেলা শিক্ষা অফিসার আগামী দুই মাসের মধ্যে তাকে বদলি করার আশ্বাস দেন। ওইসময় সহকারি শিক্ষিকা বৃন্দা শ্রী শর্মা অনুষ্ঠান শেষে অফিসে প্রবেশ করার সময় সামান্য আঘাত পান। কিন্তু সহকারি শিক্ষিকা নিজেই গত কয়েকদিন ধরে বিভিন্ন পত্রিকায় তাকে হামলা ও মারধরের অভিযোগ এনে সংবাদ পরিবেশন করেছেন। শিক্ষিকাকে কোন ধরণের হামলা বা মারধরের ঘটনা ঘটেনি। অথচ ওইদিন উপজেলা শিক্ষা অফিসার, সহকারি শিক্ষা অফিসার ও স্থানীয় চেয়ারম্যান নিজেরাই উপস্থিত ছিলেন। এধরণের মিথ্যা ও ভিত্তিহীন সংবাদের আমরা তিব্র প্রতিবাদ পাশাপাশি মনগড়া সংবাদ না ছাপানোর সাংবাদিকদের প্রতি অনুরোধ জানিয়েছেন নোয়াপাড়ার এলাকাবাসি। ##

পাঠকের মতামত: