ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চট্টগ্রামে তিন জামায়াত নেতাকে শ্যোন অ্যারেস্ট

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে গ্রেফতার হওয়া তিন শীর্ষ জামায়াত নেতাকে পুলিশের উপর ‍হামলার ঘটনায় দায়ের হওয়া একটি মামলায় গ্রেফতার (শ্যোন অ্যারেস্ট) দেখানো হয়েছে।

যুদ্ধাপরাধী মতিউর রহমান নিজামীর ফাঁসি কার্যকরের পর নগরীতে ছাত্রলীগ, শিবির ও পুলিশের মধ্যে ত্রিমুখী সংঘর্ষের ঘটনায় চকবাজার থানায় মামলাটি দায়ের হয়।

তিন নেতার মধ্যে চট্টগ্রাম মহানগর ‍জামায়াতের আমির মো. শাহজাহান ও সেক্রেটারি নজরুল ইসলাম এবং দক্ষিণ জেলা জামায়াতের আমির জাফর সাদেক।

রবিবার চট্টগ্রাম মহানগর হাকিম মাসুদ পারভেজ তাদের গ্রেপ্তার দেখানোর অনুমতি দিয়েছেন বলে জানান চট্টগ্রাম নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী।

তিনি বলেন, গ্রেপ্তার দেখানোর জন্য চকবাজার থানার আবেদনের সময় তিন নেতাকে আদালতে হাজির করা হয়। শুনানি শেষে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন বলে জানান তিনি।

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরুল হুদা বলেন, গত বছরের ১২ মে নগরীর প্যারেড ময়দানে নিজামীর গায়েবানা জানাজা জানাজা প্রতিহত করার জন্য গেলে শিবিরের সঙ্গে ছাত্রলীগের তাদের সংঘর্ষ সৃষ্টি হয়। এ ঘটনায় মামলা হয়েছে।

প্রসঙ্গতঃ গত ৯ অক্টোবর রাজধানীর উত্তরায় একটি গোপন বৈঠক থেকে জামায়াতের আমির মকবুল আহমেদ, কেন্দ্রীয় নায়েবে আমির মিয়া গোলাম পরওয়ার, সেক্রেটারি জেনারেল শফিকুর রহমান, চট্টগ্রাম মহানগরের আমির মোহাম্মদ শাহজাহান ও সেক্রেটারি নজরুল ইসলাম, দক্ষিণ চট্টগ্রামের আমির জাফর সাদেক, সেক্রেটারি জেনারেলের ব্যক্তিগত সহকারি নজরুল ইসলামসহ ৯ জনকে আটক করা হয়।

পাঠকের মতামত: