ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

মহাশ্মশানে পরিণত হয়েছে পার্বত্যাঞ্চল: সন্তু লারমা

পার্বত্য চট্রগ্রাম প্রতিনিধি ::

পার্বত্য চুক্তি বাস্তবায়ন না হওয়ায় পার্বত্যাঞ্চল মহাশ্মশানে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সভাপতি ও আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় ওরফে সন্তু লারমা।

তিনি বলেন, ১৯৯৭ সালে বাংলাদেশ সরকার পার্বত্য চট্টগ্রামের সমস্যা সমাধান করার লক্ষ্যকে চুক্তি স্বাক্ষর করেছিল।
কিন্তু সে চুক্তি বাস্তবায়ন হয়নি। কারণ সরকার করছেনা। এতে সরকারের ষোল আনা অসৎ ইচ্ছা রয়েছে।

শুক্রবার দুপুরে রাঙামাটি শিল্পকলা একাডেমি মিলানায়তনে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির জেলা কমিটির উদ্যোগে আয়োজিত মানবেন্দ্র নারায়ণ লারমার স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির রাঙামাটি জেলা কমিটির সভাপতি সুর্বণ চাকমার সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন, পাবর্ত্য চট্টগ্রাম নাগরিক কমিটির সভাপতি গৌতম দেওয়ান, অদিবাসী ফোরামের সভাপতি প্রকৃতি রঞ্জন চাকমা, পাবর্ত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির মহিলা বিষয়ক সম্পাদক কল্পনা চাকমা, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য গৌতম কুমার চাকমা প্রমুখ।

এদিকে, সন্তু লারমার বড় ভাই মানবেন্দ্র নারায়ণ লারমার ৩৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির রাঙামাটি জেলা কমিটির উদ্যোগে রাঙামাটিতে প্রভাত ফেরি, শহীদ বেদীতে পুষ্পমাল্য অর্পণ, প্রদীপ প্রজ্জ্বলন ও ফানুস উড়ানো কর্মসূচি পালন করা হয়।

পাঠকের মতামত: