ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

আমরা না থাকলে হাজার বছরেও ক্ষমতার মুখ দেখবেন না আওয়ামী লীগ -ইনু

কুমিল্লা প্রতিনিধি ::

জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশে বলেছেন, আপনি আশি পয়সা। আর এরশাদ, দিলীপ বড়ুয়া, মেনন আর ইনু মিললে এক টাকা হয়। এটা সবাইকে মনে রাখতে হবে। আমরা যদি না থাকি, তাহলে আশি পয়সা নিয়ে রাস্তায় ফ্যা-ফ্যা করে ঘুরবেন। এক হাজার বছরেও ক্ষমতার মুখ দেখবেন না। জাসদকে দূর্বল ভাবার সুযোগ নেই।
জাসদের কর্মীরা চোর, ডাকাত, সন্ত্রাস ও টেন্ডারবাজ নয়। আমি কারও দয়ায় মন্ত্রী হইনি।বুধবার বিকালে মিরপুর ফুটবল মাঠে উপজেলা জাসদ কর্তৃক আয়োজিত এক জনসভায় প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, যতক্ষণ পর্যন্ত জঙ্গি ও রাজাকারদের সঙ্গে বেগম খালেদা জিয়ার সম্পর্ক থাকবে ততক্ষণ পর্যন্ত খালেদা জিয়া বিপদজনক। বাংলাদেশকে যারা তালেবান রাষ্ট্রে পরিণত করতে চায় তাদেরকে সে সুযোগ কখনই দেয়া হবে না। খালেদা জিয়া জঙ্গি ও রাজাকার পালবে এটা আমরা হতে দেব না। তিনি বলেন, খালেদা জিয়া ভুল স্বীকার করেননি, তওবা পড়েননি, জনগণের কাছে মাফ চাননি। বরং তার আর জিয়ার সকল অপকর্মের সাফাই গেয়েই যাচ্ছেন। তথ্যমন্ত্রী বলেন, গোটা দুনিয়া বলার পরও খালেদা জিয়ার হেদায়েত হয়নি। তিনি জঙ্গি আর যুদ্ধাপরাধীদের সঙ্গে হাত মিলিয়েই চলছেন। তিনি বলেন, খালেদা জিয়া গণতন্ত্রের বিরুদ্ধের পথ, মুক্তিযুদ্ধের বিরুদ্ধের পথ, বাংলাদেশের বিরুদ্ধের পথেই হাঁটছেন। আগামী নির্বাচন কোনভাবেই সহায়ক সরকারের অধীনে হবে না। নির্বাচন খালেদা জিয়ার আসল উদ্দেশ্য না। তিনি নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছেন। সকল ষড়যন্ত্র মোকাবিলা করে সংবিধান অনুযায়ী যথা সময়ে নির্বাচন অনুষ্ঠান এখন জাতির প্রধান চ্যালেঞ্জ। খালেদা জিয়ার উদ্দেশ্যে নির্বাচনে আসা নয়, তার উদ্দেশ্যে নির্বাচন বর্জন করা। জনতার উদ্দেশ্যে তিনি বলেন, ঘরে ঘরে যদি উন্নয়ন দেখতে চান তাহলে সমাজতন্ত্র একমাত্র উন্নয়নের পথ।
উপজেলা জাসদের সভাপতি মহাম্মদ শরীফের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক আহাম্মদ আলীর সঞ্চালনে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন, জাসদের সাধারণ সম্পাদক শিরিন আখতার এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক রোকোনুজ্জামান, সাংগঠনিক সম্পাদক মির্জা আনোয়ার, দপ্তর সম্পাদক আব্দুল্লা হিল কাইয়ুম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সামুন কনক প্রমুখ।
উল্লেখ্য, গত ১লা নভেম্বর একই স্থানে মিরপুর উপজেলা আওয়ামী লীগের সভায় জাসদ ও হাসানুল হক ইনুর তীব্র সমালোচনা করে বক্তব্য দেন স্থানীয় আওয়ামী লীগ নেতারা। এর জবাব দিতেই বুধবারের সমাবেশ ডাকে স্থানীয় জাসদ। এতে আওয়ামী লীগ নেতাদের দেয়া বক্তব্যের জবাব দেন জাসদ নেতারা।

পাঠকের মতামত: