ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়ায় সরকারি বাজারের বেহালদশা দেখলেন নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা শিবলী নোমান

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়ায় সরকারি বাজারের বেহালদশা পরির্দশনে গেলেন নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরউদ্দিন মোহাম্মদ শিবলী নোমান। গতকাল সোমবার সকালে তিনি উপজেলার মালুমঘাট বাজার পরির্দশন করে দুর্গন্ধযুক্ত ময়লা আবর্জনা ও ভরাট হওয়া ড্রেইন পরিস্কার করতে সংশ্লিষ্ট বাজার ইজারাদারকে নির্দেশ দিয়েছেন।

জানা গেছে, উপজেলা প্রশাসনের অধীন মালুমঘাট বাজারটি সংশ্লিষ্টদের অবহেলার কারনে কয়েকবছর ধরে ময়লা আবর্জনার ভাগাড়ে পরিণত হয়েছে। বাজারের বেশিরভাগ পয়েন্টে জমে থাকা ময়লা থেকে দুর্গন্ধ ছড়াচ্ছে। ফলে বাজার ও আশপাশ এলাকার পরিবেশ মারাত্বকভাবে বিষিয়ে উঠছে।

স্থানীয় লোকজন জানিয়েছেন, মালুমঘাট বাজারের সন্নিকটে মেমোরিয়াল খ্রীষ্টান হাসপাতাল নামের একটি বহুল প্রসিদ্ধ হাসপাতাল রয়েছে। আশপাশে রয়েছে আরো কয়েকটি প্রাইভেট হাসপাতাল। বাজারের এ ধরণের ময়লা আবর্জনার ভাগাড় জমে থাকায় তাঁর বিরূপ প্রভাব পড়ছে হাসপাতাল গুলোতে।

পরির্দশনকালে নবাগত ইউএনও নুরউদ্দিন মোহাম্মদ শিবলী নোমান উপস্থিত বাজার ইজারাদার ও ব্যবসায়ীদেরকে দ্রত সময়ের মধ্যে বাজারের সমস্ত ময়লা আবর্জনা দুরে অন্য কোন স্থানে সরিয়ে নিতে নির্দেশ দেন। এছাড়াও বাজারের ভরাট হওয়া ড্রেইন শীঘ্রই সংস্কার করার আশ^াস দেন।

ইউএনও উপস্থিত বাজার কমিটি ও ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, বাজারটি সরকারি হলেও এটি আপনাদের হাটবাজার। এটিকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখা আপনাদের দায়িত্ব। এব্যাপারে সকলকে আন্তরিক হতে হবে। তা না হলে বাজার কমিটি একক প্রচেষ্টায় বাজারটি পরি”ছন্ন রাখতে পারবেনা। এসময় উপস্থিত ছিলেন বাজার কমিটির সভাপতি আলহাজ মনজুল আলম, সেক্রেটারী মোহাম্মদ ইছহাক, ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক রুস্তম গণি মাহমুদ, সাংবাদিক মো. শাহ্ আলম, বাজার কমিটির সদস্য ও ব্যবসায়ী নেতৃবৃন্দ।

পাঠকের মতামত: