ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়ায় চিংড়িজোনে তিন আওয়ামী লীগ নেতার মৎস্যঘেরে তান্ডব, ফাঁকা গুলিবর্ষণ করে ৪লাখ টাকার মাছ ও জাল লুট, আহত ৩

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া উপজেলার চিংড়িজোন খ্যাত বদরখালীর চিলখালী এলাকার তিনটি মৎস্য প্রকল্পের তিন কর্মচারীকে পিটিয়ে মাছ ও জাল লুট করেছে সংঘবদ্ধ দুর্বৃত্তরা। আহতদের উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বা¯’্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। গত শনিবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে এ ঘটনা ঘটে। আহত কর্মচারীরা হলেন জয়নাল আবেদীন (২৮), নাছির উদ্দিন (৩০) ও জাফর আলম (৩৩)। তাদের মধ্যে দুই জনের বাড়ি চকরিয়া উপজেলার সাহারবিলে এবং অপরজনের বাড়ি মহেশখালীতে।

মৎস্য প্রকল্প তিনটির পরিচালক মোহাম্মদ কলিম বলেন, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি মোজাম্মেল হক, সাবেক সাধারণ সম্পাদক সালাহউদ্দিন আহমদ সিআইপি ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি নুরুল কাদেরের ১০ একরের একটি করে মৎস্য প্রকল্প রয়েছে। তিনটি প্রকল্পই একীভূত করে প্রকল্পটি আমি পরিচালনা করে আসছি। শনিবার দিবাগত রাত দুইটার দিকে ১২-১৫জনের একদল মুখোশধারী দুর্বৃত্ত মৎস্য প্রকল্পে হানা দেয়। এসময় তাঁরা ৫-৬ রাউন্ড ফাঁকাগুলি বর্ষন করে প্রকল্পের টংঘরে গিয়ে তিনজন কর্মচারীকে রশি দিয়ে বেঁধে ফেলে। এসময় কর্মচারীরা বাধা দিতে গেলে দুর্বৃত্তরা বন্দুকের বাট দিয়ে তাদের পিটিয়ে আহত করে।

প্রকল্প পরিচালক মোহাম্মদ কলিম আরো বলেন, দুর্বৃত্তরা যাওয়ার সময় আবারো ৪-৫ রাউন্ড ফাঁকাগুলি ছুড়ে আতংক সৃষ্টির পর অন্তত দেড় লাখ টাকার মাছ ও আড়াই লাখ টাকা মূল্যের সাতটি জাল লুট করে নিয়ে যায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন বদরখালী ইউনিয়ন পরিষদের ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মোহাম্মদ নুরু। তিনি বলেন, শনিবার রাতে বদরখালী ইউনিয়নের চিলখালী এলাকায় তিন আ’লীগ নেতার মৎস্য প্রকল্পে ডাকাতি করে মাছ ও জাল লুট করেছে দুর্বৃত্তরা। এসময় দুর্বৃত্তদের পিটুনীতে তিনজন কর্মচারী আহত হয়।

পাঠকের মতামত: