ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

ইয়াবা ব্যবসা করে কোটিপতি উখিয়ার বহিস্কিত যুবলীগ নেতা মিজান

Picture11-1উখিয়া প্রতিনিধি ::

ইয়াবা ব্যবসা করে কোটিপতি ওয়ার্ড যুবলীগ নেতা নুর মোহাম্মদ মিজান। আজ থেকে বছর-দুয়েক আগে যার সংসারে অভাব-অনটন লেগে থাকত সেই মৃত নজির আহমদের জৈষ্ঠ সন্তান মিজান। অনেক তদবির করে কোন রকম উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের ৯নং ওয়ার্ড যুবলীগ সভাপতি দায়িত্ব নেন। এরপর থেকে ক্ষমতার অপব্যবহার করে পার্শ্ববর্তী কুতুপালং রোহিঙ্গা বস্তির যুবক-যুবতীদের দিয়ে শুরু করে মরণ নেশা ইয়াবা ব্যবসা। টাকা আর ক্ষমতার গরমে দিনদিন বেপরোয়া হয়ে উঠে যুবলীগ নেতা মিজান।

সরেজমিন কুতুপালং এলাকা ঘুরে তার পার্শ্ববর্তী লোকজনের সাথে কথা বলে জানা গেছে, বছর-দুয়েক আগে নুর মোহাম্মদ মিজান বনের কাঠ বিক্রি করে সংসার চালিয়েছিল। যেহেতু তার বয়স কম থাকতে পিতা নজির আহমদ মারাযায়। সংসারে আর কেউ না থাকায় তাকে সবকিছু দেখাশোনা করতে হয়। কিন্তু দু-এক বছরের মধ্যে কিভাবে এত টাকা মালিক বনে গেল কেউ মন্তব্য করতে পারছেন না। নাম প্রকাশ করার শর্তে তার ঘনিষ্ট এক বন্ধুর জানান, মিজান প্রথমে একটি সিন্ডিকেটের ইয়াবা বহন করত, পরে কিছু টাকা জমা করে সে নিজে নেমে পড়েন এই ইয়াবা ব্যবসায়। বর্তমানে সে অর্ধকোটি টাকা খরচ করে একটি বিলাস বহুল বাড়ী, গাড়ী এবং জমি-জমার মালিক হয়েছেন। গত ২জানুয়ারী তার সহযোগিরা সহ চন্দনাইশ থানায় ২০হাজার পিস ইয়াবা ও আটক প্রাইভেট নোহাটি নুর মোহাম্মদ মিজানের বলে জানান তারা।

স্থানীয় সচেতন এলাকাবাসির দাবী উক্ত নুর মোহাম্মদ মিজানের অট্টালিকা সম্পদ দুর্নীতি দমন কমিশন(দুদক), বিভিন্ন গোয়েন্দ সংস্থা এবং স্থানীয় প্রশাসনকে তদন্তপূর্বক তার এই সম্পদ বাজেয়াপ্ত করার জন্য অনুরোধ জানিয়েছেন।

– See more at: http://ukhiyanews.com/archives/15300#sthash.wUoaM4oP.dpuf

পাঠকের মতামত: