ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

লোহাগাড়ায় অর্ধকোটি টাকার ইয়াবা ও কারসহ আটক দুই

মোঃ সাইফুল ইসলাম, লোহাগাড়া (চট্টগ্রাম) থেকেঃ

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চুনতি বাজার এলাকায় ১০ হাজার পিচ ইয়াবা ও প্রাইভেট কার সহ দুই মাদক বিক্রেতাকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলেন কুমিল্লা নোয়াপাড়া কতোয়ালী এলাকার মিছিল মিয়ার পুত্র জুয়েল মিয়া ড্রাইভার (২৩), কুমিল্লা শাহাপুর পূর্ব পাড়া এলাকার আব্দুল মালেকের পুত্র জাহাঙ্গীর আলম (৩২)। সূত্রে প্রকাশ গোপন সংবাদের ভিত্তিতে লোহাগাড়া থানার এস.আই আব্দুল আউয়াল সঙ্গীয় ফোর্স নিয়ে গতকাল ১ নভেম্বর দুপুর ২ ঘটিকায় উল্লেখিত স্থান থেকে তাদের আটক করেন। এ সময় জব্দকৃত এক্সিও প্রাইভেট কারটির গ্যাস সিলেন্ডারের ভিতর থেকে বিশেষভাবে লুকিয়ে রাখা ৪৮টি নিল মোড়কের ১০ হাজার পিচ ইয়াবা উদ্ধার করা হয়। ইয়াবাগুলোর আনুমানিক বাজার মূল্য ৪০ লক্ষ টাকার অধিক বলে জানা গেছে। আটককৃতদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হবে বলে জানান থানা অফিসার ইনচার্জ মোঃ শাহজাহান পি পি এম।

#############

লোহাগাড়ায় পালিয়ে আসা ১৭ রোহিঙ্গা গ্রেফতার

মোঃ সাইফুল ইসলাম, লোহাগাড়া (চট্টগ্রাম) থেকেঃ

উপজেলা সদরের লোহারদীঘির পাড় এলাকায় ও পদুয়া ইউনিয়নের ওয়াজ উদ্দীন সিকদার পাড়ায় পৃথক অভিযান চালিয়ে গত ১২ ও ১৩ সেপ্টেম্বর রাতে মায়ানমার থেকে পালিয়ে আসা ১৭ জন রোহিঙ্গাকে আটক করা হয়েছে। এসব রোহিঙ্গারা কৌশলে উখিয়া ও টেকনাফের শরণার্থী ক্যাম্প থেকে পালিয়ে লোহাগাড়ার এসব এলাকায় আশ্রয় নিয়েছে বলে জানা গেছে। তারা উল্লেখিত এলাকায় বিভিন্ন কলোনীতে ভাড়া বাসায় অবস্থান নিয়েছে। গত সোমবার রাতে উপজেলা সদরের লোহার দিঘীর পাড় এলাকার এক কলোনী থেকে আটক করা হয়েছে ১৩ জন রোহিঙ্গাকে। এদের মধ্যে রয়েছে মায়ানমারের আকিয়াবের মনডু এলাকার আবদুস ছালামের পুত্র নুরুল আলম (৪০), নুরুল আলমের স্ত্রী হুমায়রা বেগম (৩০), মেয়ে ফাতেমা বেগম (১৪), পুত্র আবুল হাশেম (১২), মেয়ে জমিলা আক্তার (৯), মেয়ে দিল জুহারা (৭), পুত্র আবদুস সমি (৫), আবদুর রশিদ (৩) ও আবদুল মজিদ (২), একই এলাকার মৃত ফজল হকের পুত্র মুজিবুর রহমান (২১), তার মা মাহমুদা খাতুন (৬৬), বোন চেমন বাহার (১৭) ও ছমিউল্লাহর পুত্র মোঃ আনিছ (৯)। এছাড়াও গতকাল মঙ্গলবার সকালে পদুয়া ইউনিয়নের ওয়াজ উদ্দিন তালুকদার পাড়ার শুক্কুরের কলোনী হতে আটক করা হয়েছে মায়ানমারের ভুচিদং এলাকার ছানাউল্লাহর স্ত্রী রেহেনা আক্তার (৪০), পুত্র সামশুল আলম (১৫), এয়ার খান (১০) ও নূর খান (৮)। লোহাগাড়া থানার ওসি মোঃ শাহজাহান পিপিএম জানান, টেকনাফ ও উখিয়ার বিভিন্ন স্থান থেকে রোহিঙ্গারা পালিয়ে এসে লোহাগাড়ার বিভিন্ন এলাকায় আশ্রয় নিচ্ছে। বিভিন্ন কলোনীতে ভাড়া বাসায় বসবাস করছে এরা। এলাকায় খোঁজ খবর নিয়ে অভিযান চালিয়ে তাদের আটকের পর পৌঁছে দেয়া হচ্ছে উখিয়া ও টেকনাফের নির্ধারিত শরণার্থী ক্যাম্পে। এছাড়াও গত ১২ সেপ্টেম্বর মঙ্গলবার সারাদিন উপজেলাজুড়ে মাইকিং করা হয়েছে, যাতে রোহিঙ্গাদেরকে কেউ ঘর ভাড়া না দেয়। রোহিঙ্গাদের দেখা গেলে আটক করে পুলিশে খবর দেয়ার জন্য বলা হয়েছে।

################

লোহাগাড়ায় বাসে ধর্ষণ চেষ্টাঃ আটক ৩

মোঃ সাইফুল ইসলাম, লোহাগাড়া (চট্টগ্রাম) থেকেঃ

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের বার আউলিয়া কলেজ গেইট এলাকায় গত ১২ সেপ্টেম্বর রাতে বাসের ভিতরে এক মহিলাকে ধর্ষণ চেষ্টার অভিযোগে ৩ জনকে আটক করেছে পুলিশ। আটককৃতরা সাতকানিয়া উপজেলার দঃ ঢেমশা এলাকার আব্দুছ ছত্তারের পুত্র বাস হেল্পার এহেসান (২৬)। একই উপজেলার করইয়াগর এলাকার মৃত হরেন্দ্র বড়–য়ার পুত্র বাস চালক জনি বড়ুয়া (২৫) ও চন্দনাইশ উপজেলার চাগাচর এলাকার অজিত নাথের পুত্র বাস হেল্পার বাবুল নাথ (২৩)। আটককৃতদের ১৩ সেপ্টেম্বর ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে আদালত ঘটনার সত্যতা নিশ্চিত হয়ে প্রত্যেককে ১ বছর করে সাজা প্রদান করেন। আদালত পরিচালনা করেন লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুব আলম। অভিযানে নেতৃত্ব দেন লোহাগাড়া থানার এস.আই রুবেল সরকার। তিনি ভোরের কাগজকে জানান, ঘটনাস্থলে গভীর রাতে দাড়ানো অবস্থায় শাহ-আমানত নামীয় একটি বাস দেখতে পান। এতে তার সন্দেহ হলে বাসে ওঠে তল্লাশি চালালে বাসটির পিছনে একটি মেয়েকে ধর্ষণের চেষ্টারত অবস্থায় মোঃ এহেসান সহ অপর দুইজনকে আটক করেন। তিনি জানান, চট্টগ্রাম শহর থেকে বাসটি কক্সবাজার যাচ্ছিল। মহিলাটি দোহাজারী থেকে কক্সবাজারের উদ্দেশ্যে বাসে ওঠে। বটতলি ষ্টেশনে বাসটি আসলে বাসের অপরাপর যাত্রী নেমে যায়, এ সুযোগে ধুর্ত চালক বাসটি ঘুরিয়ে ঘটনাস্থলে নিয়ে গিয়ে মহিলাটিকে চাপের মুখে ধর্ষণের চেষ্টা চালায়। উক্ত মহিলা কক্সবাজারের বাসিন্দা।

পাঠকের মতামত: