ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

কক্সবাজারে ফেসবুকে জঙ্গী উস্কানির দায়ে যুবক আটক

কক্সবাজার প্রতিনিধি ::

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে জঙ্গী উস্কানিমুলক প্রচারণার দায়ে মোঃ রিদুয়ান রহমান হৃদয় (১৮) নামে এক যুবককে আটক করেছে র‌্যাব কক্সবাজার ক্যাম্পের সদস্যরা। সোমবার রাত সাড়ে ৮টার দিকে কক্সবাজার শহরের গোলদিঘীর পাড় এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। আটক হৃদয় রামু উপজেলার শ্রীধনপাড়ার মো. আবদুল কাদেরের পুত্র।

র‌্যাব কক্সবাজার ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মো. রুহুল আমিন জানান, কক্সবাজার শহরের গোলদিঘীর পাড় এলাকায় অবস্থান যুবক রিদুয়ানুর রহমান হৃদয় মোবাইল ফোনে ফেসবুকের মাধ্যমে জঙ্গীবাদকে উস্কে দেয়ার প্রচারণা চালিয়ে আসছিল। এই তথ্য পেয়ে মেজর মো. রুহুল আমিন এর নেতৃত্বে লালদিঘীরপাড় এলাকায় একটি অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।
মেজর মো. রুহুল আমিন আরো জানান, আটক রিদুয়ান প্রাথমিকভাবে ফেসবুক ব্যবহার করে জঙ্গীউস্কানীমূলক কার্যক্রম চালানোর কথা স্বীকার করেছে। পরবর্তীতে তার ব্যবহৃত মোবাইল পরীক্ষা করে তার ফেসবুক আইডি থেকে পোস্টকৃত জঙ্গীবাদ বিষয়ক বিভিন্ন পোস্ট এবং ভিডিও উদ্ধার করা হয়। এছাড়াও সে ফেসবুক মেসেঞ্জার ব্যবহার করে বিভিন্ন ব্যক্তিকে জঙ্গীবাদে উদ্বুদ্ধ করার যথাযথ প্রমাণ পাওয়া যায়।

তাকে কক্সবাজার সদর মডেল থানায় হস্তান্তর করে বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের করা হয়েছে।

পাঠকের মতামত: