ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

চট্টগ্রাম থেকে কক্সবাজারের পথে খালেদা

চকরিয়া নিউজ ডেস্ক :

চট্টগ্রাম থেকে কক্সবাজার সার্কিট হাউজের উদ্দেশে আজ রোববার সকালে গাড়িবহর নিয়ে যাত্রা শুরু করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

দুপুর সোয়া ১২টায় চট্টগ্রাম সার্কিট হাউজ থেকে যাত্রা করেন তিনি। তার সঙ্গে বিএনপির কেন্দ্রীয় নেতারা রয়েছেন। প্রিয় নেত্রীকে শুভেচ্ছা জানাতে চট্টগ্রাম সার্কিট হাউজে জড়ো হন ‍বিপুল সংখ্যক নেতা-কর্মী। চট্টগ্রাম মহাসড়কের রাস্তার দু’পাশে ব্যানার, ফেস্টুন ও প্লাকার্ড নিয়ে খালেদা জিয়াকে শুভেচ্ছা জানাতে দাঁড়িয়ে থাকেন তারা। খালেদা জিয়াও যাত্রাপথে গাড়ির গ্লাস নামিয়ে তাদের অভিবাদনের জবাব দেন।

এর আগে বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গা শরণার্থীদের পরিস্থিতি পর্বেক্ষণ ও তাদের ত্রাণ দিতে শনিবার সকালে ঢাকা থেকে রওনা দেন বিএনপি নেত্রী। পথের মধ্যে ফেনীতে যাত্রা বিরতি শেষে রাতে ৯টার দিকে চট্টগ্রামে পৌঁছান। চট্টগ্রামে বিপুল সংখ্যক নেতা-কর্মীর চাপে চট্টগ্রাম সার্কিট হাউজে পৌঁছান রাত সাড়ে ১০টার দিকে।

রোববার কক্সবাজার সার্কিট হাউজে বিশ্রাম নিয়ে সোমবার সকালে কক্সবাজারের উখিয়া যাবেন খালেদা জিয়া। কক্সবাজারের উখিয়ার বালুখালী, বোয়ালমারা ও জামতলী রোহিঙ্গা শিবির পরিদর্শন করবেন বিএনপি প্রধান।

বিএনপির মহাসচিব জানিয়েছেন, খালেদা জিয়া তার এই সফরে প্রায় ১০ হাজার শরণার্থীকে ত্রাণ দেবেন।

শনিবার বিকেলে ফেনীর দুটি এলাকায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কক্সবাজারগামী গাড়িবহরের নয়টি গাড়ি ভাংচুর করে দুর্বৃত্তরা। এ সময় সংবাদমাধ্যমের সাতটি গাড়িও ভাংচুর করা হয়। এতে ২০-২৫ জন আহত হয়েছেন।

ওই ঘটনার প্রসঙ্গ টেনে রোববার সকালে সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতার সময়ে খালেদা জিয়ার নিরাপত্তা ব্যবস্থা নিয়ে কথা বলেন বিএনপি মহাসচিব।

তিনি বলেন, ‘আশা করি, বাকি সফর শান্তিপূর্ণ হবে। প্রথম দিনে বলেছি এখনো বলছি। তিনি (খালেদা জিয়া) তিনবারের প্রধানমন্ত্রী, দুইবারের বিরোধী দলীয় নেতা, তার নিরাপত্তা দেওয়া সরকারের দায়িত্বের মধ্যে পড়ে। একজন সাধারণ মানুষের নিরাপত্তা দেওয়াও তাদের দায়িত্ব। আমরা আশা করি যে ঘটনা ঘটেছে, তার পুনরাবৃত্তি না ঘটে। সরকারি দলের কাছে আমরা এ আশা করি।’

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের প্রশ্রয়ে দলটির নেতা-কর্মীরা খালেদা জিয়ার গাড়িবহরে হামলা চালিয়েছে বলে অভিযোগ করেন বিএনপি মহাসচিব। ভবিষ্যতে এই ঘটনার পুনরাবৃত্তি ঘটবে না প্রত্যাশা করে খালেদা জিয়ার বাকি সফরের নিরাপত্তা নিশ্চিত করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

বিকেল ৩টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত বেগম খালেদা জিয়াকে নিয়ে আসা গাড়ির বহরটি সাতকানিয়া কেরানীহাট পার হচ্ছে বলে জানিয়েছেন।

পাঠকের মতামত: