ঢাকা,বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

চকরিয়া পৌর শহরে দোকানের জায়গা নিয়ে বিরোধ, দুপক্ষে সংঘর্ষের আশঙ্কা!

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া পৌর শহরের হাসপাতাল সড়কের উত্তর পাশে দোকানের একখন্ড জায়গা দখল-বেদখলকে কেন্দ্র করে দুইপক্ষের মধ্যে বিরোধ চরম আকার ধারণ করেছে। এ ঘটনায় দুইপক্ষের মধ্যে যেকোন সময় বড় ধরণের সংর্ঘষের আশঙ্কা করছেন স্থানীয় লোকজন। এদিকে দখলের এ ঘটনায় চকরিয়া থানায় প্রতিপক্ষের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন জায়গার মালিক চকরিয়া পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের মৃত মখলেছুর রহমানে ছেলে আবুল কালাম।

জায়গার মালিক আবুল কালাম অভিযোগ করেছেন, হাসপাতাল সড়কের উত্তর পাশে তাদের মালিকানাধীন দোকানের জায়গা দখল করতে গত ১০ অক্টোবর রাতে হুমকি দেয় একই এলাকার মৃত ইছহাক সাওদাগরের ছেলে মুস্তফিজুর রহমান। এঘটনায় মুস্তফিজুর রহমানসহ ৪ জনকে আসামি করে চকরিয়া থানায় অভিযোগ দায়ের করেছেন।

আবুল কালাম আর জানান, ১৯৯৫ সনের ২৪জুন চিরিঙ্গা মৌজার ২৭৭৩ নং তার নামীয় এওয়াজ দলিল মূলে ৬০ কড়া ও নোটারী এফিডেভিট খরিদা মূলে ২০কড়াসহ ৮০ ক্রয় করা স্বত্ব দখলীয় জায়গায় শান্তিপুর্ণ ভাবে ভোগদখলে রয়েছে তার পরিবার। ইতোমধ্যে জায়গার বিপরীতে তার নামে বিএস ৪১৬, ৪১৭, ৪১৮ নং দাগে ১১৭ নং বিএস খতিয়ানও রয়েছে।

আবুল কালাম অভিযোগ করেছেন, বৃহস্পতিবার অভিযুক্তরা দলবদ্ধ হয়ে হামলা চালিয়ে হাসপাতাল সড়কের উত্তর পাশের জায়গাটি দখল করে নির্মান কাজ করছে।

চকরিয়া থানার ওসি বখতিয়ার উদ্দিন চৌধুরীর বলেন, আবুল কালাম নামের একজন বাদি হয়ে দায়ের করা লিখিত অভিযোগটির তদন্ত চলছে। তবে বাদি আবুল কালাম ঘটনার ব্যাপারে আদালত থেকে যে কোন ধরণের অর্ডার আনতে পারলে পুলিশ আইনী ব্যবস্থা নেবে।

পাঠকের মতামত: