ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

পেকুয়ায় বিয়ের প্রলোভনে বিধবাকে ধর্ষণ

নাজিম উদ্দিন, পেকুয়া :

পেকুয়ায় বিয়ের প্রলোভনে এক বিধবাকে ধর্ষণ করার গুরুতর অভিযোগ পাওয়া গেছে। বিচারের আশায় প্রশাসনসহ বিভিন্ন মহলে ছুটছেন অসহায় এ নারী। তবে কোথাও সমাধান পায়নি মেয়েটি। তবে ধর্ষিতা এ নারীর কি হবে। মেয়েটি ন্যায় বিচার পাওয়া নিয়ে সংশয় প্রকাশ করেছেন সচেতন মহল। প্রাপ্ত সুত্রে জানা যায়, বিগত আড়াই বছর পূর্ব থেকে বিধবা এ নারীর সাথে সম্পর্ক করেন মাদ্রাসার এক শিক্ষক। ওই শিক্ষকের নাম মাওলানা ছৈয়দ(৩২)। তিনি চকরিয়া উপজেলার চিরিঙ্গা ইউনিয়নের কাহারিয়াঘোনা এলাকার হাবিবুর রহমানের ছেলে। জানা গেছে, ওই নারীর এক ছেলে এতিমখানায় পড়ালেখা করছিলেন। মৌলভী ছৈয়দ পেকুয়া সদর ইউনিয়নের সুতাবেপারীপাড়া এতিমখানা ও হেফজখানায় চাকুরী করছিলেন। ওই সুবাদে ছেলের ওস্তাদের সাথে বিধবার পরিচয় হয়। অত:পর দুইজনের মধ্যে গভীর মন দেওয়া নেওয়ার এক পর্যায়ে প্রেমে মত্ত হন তারা। এ সময় হুজুর নারীর ভাড়া বাসায় স্বামী স্ত্রীর মত এক সাথে বসবাস করছিলেন। হুজুর অবিবাহিত। মেয়েটি বিধবা। এর আগে চট্রগ্রাম শহরে তার বিবাহ হয়। স্বামী মারা যান। সংসারে ৪ ছেলে মেয়ে। পেকুযা সদরে বাসা ভাড়া নিয়ে থাকেন। বিধবা হুজুরের প্রেমে পড়ে তার পিছনে খরচ করেন টাকা। তাকে স্ত্রী হিসেবে কবুল করেছেন। দু’জনের মধ্যে হয়েছে প্রতিজ্ঞা ও শপথ। এরই মধ্যে হুজুরকে বিদেশ পাঠানোর জন্য টাকা দিয়েছেন লক্ষাধিক। এ ছাড়া বিভিন্ন অজুহাত দেখিয়ে ্ নারীর কাছ থেকে টাকা নিয়েছেন আরও একাধিকবার। এ দিকে সর্বশেষ বিয়ের কাবিন নিয়ে কথা হয় বিধবার সাথে ছৈয়দের। এ সময় সময় ক্ষেপন করে গত কয়েকদিন আগে থেকে নিরুদ্দেশ হন ছৈয়দ। গত ২ দিন আগে তাকে কৌশলে পেকুয়া নিয়ে আসা হয়। বিধবা ও হুজুরকে নিয়ে হয়েছে বৈঠক। কাবিন সম্পাদনের প্রতিশ্রুতি ছিল। বরখেলাপ হয়েছে। নারীটিকে বিয়ের প্রলোভনে ফেলে আড়াই বছর ধর্ষণ করেছে এ ছৈয়দ। এখন ধর্ষনের বিচার ও বিয়ের যুক্তিক দাবীতে অনড় বিধবা এ নারী। এ ব্যাপারে জানতে মাওলানা ছৈয়দের সাথে তার ০১৮৩৬২০৪০৪৫ মুঠোফোনে যোগাযোগ করা হয়। সংযোগ বিচ্ছিন্ন থাকায় বক্তব্য পাওয়া যায় নি।

##############

পেকুয়ায় দোকান চুরির মালামাল উদ্ধার

নাজিম উদ্দিন, পেকুয়া:

পেকুয়ায় দোকান চুরির আংশিক মালামাল ও নগদ টাকা উদ্ধার করা হয়েছে। গত ২১ অক্টোবর পেকুয়া বাজারের সাথী ফ্যাশনে গভীর রাতে দুর্ধর্ষ চুরি সংঘটিত হয়। এ সময় নগদ এক লক্ষ টাকা ও বিপুল পরিমাণ মালামাল লুট করে নিয়ে যায়। চুরির বিষয়টি নিয়ে নিবিড় অনসন্ধান চালায় বাজার বণিক সমিতি। এ সময় দোকান চুরির বিষয়টি আচ করতে পেরেছেন বাজার ব্যবসায়ী সমিতি। জানা গেছে, চুরির মালামাল ও ব্যক্তিকে সনাক্ত করা হয়েছে। এ নিয়ে পেকুয়া বাাজারের বণিক সমিতির নেতা ও ব্যবসায়ীরা বৈঠক করেছেন। সাথী ফ্যাশনের পার্শ্ববর্তী অপর ডিপার্টমেন্টাল স্টোর আপন স্টোরের মালিক ফোরকান এ চুরির দায় স্বীকার করেছেন। এ সময় বৈঠকে তিনি নগদ ৭ হাজার টাকা ও কিছু মালামাল ফেরত দিয়েছেন। অপর টাকা ও মালামাল ফেরত নিশ্পিার্শ্ববর্তী অপর ডিপার্টমেন্টাল স্টোর আপন স্টোরের মালিক ফোরকান এ চুরির দায় স্বীকার করেছেন। এ সময় বৈঠকে তিনি নগদ ৭ হাজার টাকা ও কিছু মালামাল ফেরত দিয়েছেন। অপর টাকা ও মালামাল ফেরত নিশ্চিত করতে অভিযুক্ত ব্যক্তি সালিশকারদের একটি লিখিত অঙ্গীকার নামা দিয়েছেন। সাথী ফ্যাশনের মালিক মাওলানা আবদু রহিম জানায়, চুরির মালামাল আংশিক ফেরত পেয়েছি। ৭ হাজার টাকাও পেয়েছি। চুরির বিচার চলছে। তবে বিষয়টি এখনও নিস্পত্তি হয় নি।

###########

পেকুয়ায় আমন ক্ষেত থেকে গলাকাটা লাশ উদ্ধার

নাজিম উদ্দিন, পেকুয়া :

পেকুয়ায় আমন ক্ষেত থেকে গলাকাটা লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল ২৬ অক্টোবর দুপুরে উপজেলার বারবাকিয়া ইউনিয়নের পশ্চিম পাহাড়িয়াখালী বাটাখালী জড় পাথর বিল থেকে এ লাশটি উদ্ধার করা হয়েছে। পেকুয়া থানার অফিসার ইনচার্জ জহিরুল ইসলাম ও পুলিশ পরিদর্শক (তদন্ত) মনজুর কাদের মজুমদার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ওসি জানায়, গলাকাটা অবস্থায় লাশটি বিলের আমন ক্ষেত থেকে উদ্ধার করা হয়েছে। লাশটি দ্বি খন্ডিত অল্প দুর থেকে মস্তকও উদ্ধার করা হয়েছে। গলিত অবস্থায় পাওয়া গেছে। সুরত হাল রিপোর্ট হয়েছে। ময়না তদন্তের জন্য মর্গে প্রেরনের প্রস্তুতি চলছে। তবে লাশটি সনাক্ত করা যায় নি। লাশটির সনাক্ত করার জন্য জোরালো প্রচেষ্টা করছে পুলিশ। স্থানীয় সুত্র জানায়, ওই দিন একজন কিশোর ফসলী জমির আইলে ঘাস কাটতে যায়। এ সময় বারবাকিয়া ইউনিয়নের পশ্চিম পাহাড়িয়াখালী বাটাখালী জড়পাথর নামক বিলের ধানক্ষেতে গলাকাটা অবস্থায় একটি লাশ দেখতে পায়। মুহুর্তের মধ্যে এ খবর এলাকায় ছড়িয়ে পড়ে। এ সময় শত শত লোকজন বিষয়টি প্রত্যক্ষ করতে ধানক্ষেতে জড়ো হন। এ সময় পুলিশকে বিষয়টি অবহিত করা হয়। পুলিশ ওই স্থান থেকে দ্বি খন্ডিত লাশটি উদ্ধার করে। প্রত্যক্ষদর্শীরা জানায়, লাশটি প্রায় অর্ধগলিত হয়েছে। ধানক্ষেতের পানি ও কাঁদায় পিষ্ট হওয়ায় পচন ধরেছে। অর্ধগলিত ও দুর্গন্ধ ছড়িয়ে পড়ছিল। শরীরে পোকা ধরেছে। বিলটি অত্যন্ত নির্জন স্থান। প্রায় আধা কিলোমিটারের মধ্যে জনবসতি নেই। স্থানীয়রা জানায়, গত দুই বছর আগে একই স্থান থেকে গলাকাটা এক নারীর লাশ উদ্ধার হয়েছে। মস্তক পাওয়া গিয়েছিল নদীতে। কাটাফাড়ি নদীর রবারড্যাম পয়েন্টে জেলেদের পাতানো জালে ওই নারীর লাশের মস্তক পাওয়া গিয়েছিল। ২ বছর পর ফের এ লাশটি উদ্ধার করা হয়েছে। স্থানীয়রা জানায়, লাশটি একজন কিশোরের । তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত ওই লাশটির পরিচয় পাওয়া যায় নি।

পাঠকের মতামত: