ঢাকা,মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

নাফ নদীতে নৌকাডুবি: দশ রোহিঙ্গার লাশ উদ্ধার

rohi-boatরোহিঙ্গাবাহী নৌকা (ফাইল ছবি)কক্সবাজারের টেকনাফে শাহপরীর দ্বীপে নাফ নদীর মোহনা থেকে রোহিঙ্গাবোঝাই নৌকাডুবির ঘটনায় দশ জনের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। সোমবার (১৬ অক্টোবর) ভোরে স্থানীয়দের সহায়তায় মৃতদেহগুলো উদ্ধার করা হয়। এছাড়া আরও ২১ রোহিঙ্গাকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে। টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাইনুদ্দিন এসব তথ্য জানিয়েছেন।

ওসি বলেন, ‘সোমবার ভোররাতে নাফ নদী দিয়ে রাখাইন রাজ্য থেকে বাংলাদেশে পালিয়ে আসার সময় রোহিঙ্গাবোঝাই একটি নৌকা ডুবে যায়। এ ঘটনায় প্রায় ৩৫ জন নিখোঁজ রয়েছে বলে ধারণা করা হচ্ছে।’

তিনি আরও বলেন, ‘স্থানীয় কোস্টগার্ড এবং বিজিবির সহযোগিতায় উদ্ধার অভিযান অব্যাহত আছে।’ অতিরিক্ত যাত্রী বহনের কারণে এ ঘটনা ঘটেছে বলে ধারণা করছে পুলিশ।

টেকনাফ কোস্টগার্ডের স্টেশন কমাণ্ডার জাফর ইমাম সজিব বলেন, ‘ভোররাতে পাঁচ জন রোহিঙ্গার মৃতদেহ উদ্ধারের পর সকালে আরও পাঁচ জনের লাশ পাওয়া গেছে। এদের মধ্যে চার জন নারী ও ছয়টি শিশু।’

উল্লেখ্য, গত ২৪ আগস্ট রাখাইন রাজ্যে সহিংসতা ছড়িয়ে পড়ার পর নাফ নদী পার হয়ে বাংলাদেশে পালিয়ে আসার সময় এখন পর্যন্ত দুই শতাধিক রোহিঙ্গা নারী-পুরুষ ও শিশুর প্রাণহানির ঘটনা ঘটেছে।

পাঠকের মতামত: