Home » উখিয়া » চাকরিতে স্থানীয়দের অগ্রাধিকার না দিলে উখিয়া-টেকনাফে কোন এনজিও ঢুকতে দেয়া হবে না -এমপি বদি

চাকরিতে স্থানীয়দের অগ্রাধিকার না দিলে উখিয়া-টেকনাফে কোন এনজিও ঢুকতে দেয়া হবে না -এমপি বদি

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

received_10203680798257363-960x540-960x540ইমাম খাইর,কক্সবাজার :::
উখিয়া-টেকনাফে চাকরির ক্ষেত্রে ৮০ ভাগ স্থানীয়দের অগ্রাধিকার দেয়া না হলে কোন এনজিও প্রতিষ্ঠানকে এলাকায় ঢুকতে না দেয়ার হুুঁশিয়ারী দিয়েছেন আবদুর রহমান বদি এমপি।

রবিবার (১৫ অক্টোবর) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে  জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

জেলা প্রশাসক মোঃ আলী হোসেনের সভাপতিত্বে সভায় সাংসদ আবদুর রহমান বদি আরো বলেন, উখিয়া-টেকনাফ আমার এলাকা। এখানকার মানুষ যাতে অধিকার বঞ্চিত না হয় সেদিকে খেয়াল রাখা আমার নৈতিক দায়িত্ব। রোহিঙ্গাদের কারণে স্থানীয়রা নানা ক্ষতির সম্মুখিন হয়েছে। তাই রোহিঙ্গা ক্যাম্প গুলোর এক কিলোমিটারের মধ্যে যেসব স্থানীয় মানুষ রয়েছে তাদের ভিজিএফ এর আওতায় আনতে হবে। এছাড়া রোহিঙ্গাদের জন্য পরিকল্পিত ভাবে স্যানিটেশন ব্যবস্থা করা প্রয়োজন। নচেৎ শুষ্ক মৌসুমে পরিস্থিতি ভয়াবহতায় রূপ নিতে পারে। মহামারি আকারে ছড়িয়ে পড়তে পারে নানা রোগ। তাই এখন থেকে এ বিষয়ে গঠনমূলক পদক্ষেপ নিতে হবে।

এমপি বদি বলেন, উদ্ভট দুর্গন্ধ রোধে রোহিঙ্গা অধ্যুষিত এলাকায় নিয়মিত মেডিসিন দিতে হবে।

তিনি উখিয়া-টেকনাফের শিক্ষিত বেকার যুবক-যুবতীদের জেলা আওয়ামীগের সভাপতি এড. সিরাজুল মোস্তফার বরাবর জীবন বৃত্তান্ত দেয়ার আহবান জানান।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আনোয়ারুল নাসের এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সভাপতি এড. সিরাজুল মোস্তফা, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য (প্রকৌশল) লেঃ কর্ণেল আনোয়ারুল ইসলাম ও কক্সবাজার পৌসভার মেয়র (ভারপ্রাপ্ত) মাহবুবুর রহমান চৌধুরী।

এসময় সরকারি বিভিন্ন দপ্তরের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চট্টগ্রামে নৌকার মাঝি হতে চান ২৭ তরুণ

It's only fair to share...31500অনলাইন ডেস্ক ::  একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রামের ১৬টি সংসদীয় আসনে আওয়ামী ...