ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

উখিয়ার যুবলীগ নেতা ইয়ারাসহ চট্টগ্রামে আটক

শফিক আজাদ, উখিয়া ::b57bcce2-f395-4a9e-a8dc-b125a7582a6d-300x300
চট্টগ্রামের চন্দনাইশ থানা পুলিশ কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কে অভিযান চালিয়ে উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের ৯ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি নুর মোহাম্মদ মিজান সহ ৭ জনকে ইয়াবা নিয়ে আটক করেছে। তাদের দেহ তল্লাশী চালিয়ে ২০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়েছে বলে জানান চন্দনাইশ থানার ওসি আবুল কাসেম ভূইঁয়া।
জানা গেছে, দীর্ঘদিন ধরে যুবলীগের সাইনবোর্ড ব্যবহার করে উখিয়া থানা পুলিশকে ম্যানেজ করে সিন্ডিকেটের মাধ্যমে ইয়াবা ব্যবসা চালিয়ে আসছিল যুবলীগ নেতা মিজান। কুতুপালং রোহিঙ্গা শরনার্থী ক্যাম্প এলাকায় তার বাড়ী হওয়ার সুবাধে ক্যাম্পে মজুত করা হতো মিয়ানমার থেকে সীমান্তের বিভিন্ন পয়েন্ট দিয়ে আসা ইয়াবা ট্যাবলেট। এখান থেকে সে বিভিন্ন ভাবে ইয়াবা পাচার করতো সারাদেশে।
চন্দনাইশ থানা সুত্রে জানা গেছে, গতকাল মঙ্গলবার ভোর সকালে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের গাছবাড়ীয়া কলেজের সামনে ঢাকাগামী একটি যাত্রীবাহি বাসে তল্লাশী চালিয়ে এদেরকে ২০ হাজার পিস ইয়াবাসহ আটক করা হয়। আটককৃতের মধ্যে উখিযা উপজেলার কুতুপালং গ্রামের মৃত নাজির আহমদের ছেলে যুবলীগ নেতা নুর মোহাম্মদ মিজান (২৬) এ ছাড়াও রয়েছে- পালংখালী ইউনিয়নের বালুখালী গ্রামের মৃত আমিন হোছেনের ছেলে শাহ আলম(৩৮), পালংখালী এলাকার ছৈয়দ হোছনের ছেলে আবদুল করিম (২০), কুতুপালং গ্রামের রশিদ আহামদের ছেলে আলী আকবর(৩৫),ফলিয়া পাড়া গ্রামের হাকিম আলীর ছেলে ছৈয়দ হোসন ভুলু(৩০), ইয়াকুব আলীর ছেলে মোহাম্মদ ইদ্রিচ (২২) ও মোহাম্মদ হোসেনের ছেলে জসিম উদ্দিন (২৫)।
চন্দনাইশ থানার ওসি আবুল কাশেম ভূইঁয়া জানান, প্রতিদিনের মতো থানা পুলিশের একটিদল সড়কে দায়িত্বপালনকালে একটি যাত্রীবাহি বাসে তল্লাশী চালিয়ে ২০হাজার পিস ইয়াবা সহ এই ৭জনকে আটক করে।

পাঠকের মতামত: