Home » কক্সবাজার » টেকনাফ হোয়াইক্যং নয়াবাজারে ইয়াবা ছিনতাই ॥ হামলা পাল্টা হামলা

টেকনাফ হোয়াইক্যং নয়াবাজারে ইয়াবা ছিনতাই ॥ হামলা পাল্টা হামলা

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

aaaaaaaaaaaশাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার ॥

কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফের সর্বত্র ইয়াবা ছিনতাইয়ের ঘটনা ঘটছে। প্রতিদিনই কোন না কোন স্থানে অপ্রীতিকর ঘটনা ছাড়াও সংঘাত বেড়েই চলছে। হোয়াইক্যং ইউনিয়নের নয়াবাজারে ইয়াবা ছিনতাইয়ের ঘটনা নিয়ে শুক্রবার রাতে হামলা পাল্টা হামলার ঘটনায় তিন ইয়াবা ব্যবসায়ি গুরুতর আহত হয়েছে। আহতদের কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এঘটনা নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

এলাকাবাসি ও বিভিন্ন সুত্রে প্রাপ্ত তথ্যে জানা গেছে, টেকনাফ উপজেলা হোয়াইক্যং ইউনিয়নের পূর্ব মহেষখালীয়াপাড়ার মৃত কালা মিয়া প্রকাশ মেংগুইয়ার ছেলে ইয়াবা মামলার আসামী নুরুল কবির প্রকাশ কেরেলা শুক্রবার সন্ধ্যা ৮টার দিকে নয়াবাজার স্টেশন থেকে বাড়ি ফিরছিল। পথিমধ্যে স্থানীয় রুহুল আমিনের বাড়ির পার্শ্বে পৌছলে ইয়াবা ব্যবসায়ি বেলাল ওই পথচারী নুরুল কবির কেরেলার উপর এলোপাতাড়ি হামলা চালায়। এতে নুরুল কবির কেরেলার কান কেটে ফেলা হয় এবং গুরুতর আহত করা হয়। ঘটনাটি নিয়ে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে।

এর ঘটনার ঘন্টাখানেক পরে নুরুল কবির কেরেলার আত্মীয় স্বজন একই এলাকার আমিন উল্লাহর ছেলে আবু তাহের, কালা মিয়ার ছেলে নুরুল আলম ধইল্যা, নুরুল হোছনের ছেলে শাহীন পারভেজ প্রকাশ লালু , তালেব আলীর ছেলে শরীফ, জহুর আলীর ছেলে মোঃ কাশিম , মোঃ নুর (বার্মইয়া) ও চৌকিদার নজিরের ছেলে বদিউল আলম ঘটনাস্থলে পৌছে। ওই হামলার ঘটনায় জড়িত বেলালকে না পেয়ে তার ভাই হেলাল উদ্দিনের উপর ধারালো দা দিয়ে হামলা চালায়। এতে হেলাল গুরুতর আহত হন। স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে নুরুল কবির কেরেলা ও হেলাল উদ্দিনকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এলাকাবাসি জানান, এর আগে বৃহস্পতিবার সকাল ১০টায় পূর্ব মহেষখালীয়াপাড়ার মৃত আবদু সোবহানের ছেলে ইয়াবা ব্যবসায়ি আবদু শুক্কুর স্থানীয় পশ্চিম সাতঘরিয়াপাড়ার মৃত আবদু শুক্কুরের স্ত্রী রেহেনা আকতারকে ৩০ হাজার পিস ইয়াবা বহন করে ঢাকায় পাচারের জন্য দিতে যান। খবর পেয়ে পশ্চিম সাতঘরিয়াপাড়া গিয়াস উদ্দিনের দোকানের সামনে থেকে ওই ইয়াবা গুলো ছিনতাই করে নেয় পশ্চিম সাতঘরিয়াপাড়ার মৃত কালা মিয়া প্রকাশ মেংগুইয়ার ছেলে নুরুল কবির প্রকাশ কেরেলা ও মৃত আনু মিয়ার ছেলে জয়নাল আবেদীন।

লুন্ঠিত ইয়াবাগুলো উদ্ধার ও ফেরত নেয়ার জন্য বিভিন্ন ভাবে চেষ্টা তদবির করেও ব্যর্থ হন ইয়াবা ব্যবসায়ি আবদু শুক্কুর। এর জের ধরে শুক্রবার রাতে হামলার ঘটনা ঘটে। ঘটনায় আহত আবদু শুক্কুরের ছেলে শফিকের মামা শ্বাশুরের ছেলে হেলাল ও বেলাল বলে জানা গেছে।

এঘটনায় উভয় পক্ষেরই রয়েছে চিহ্নিত ইয়াবা গডফাদার। এদের মধ্যে অন্যতম হচ্ছে, পূর্ব সাতঘরিয়াপাড়ার রওশন আলীর ছেলে গিয়াস উদ্দিন, মৃত কালা মিয়ার ছেলে নুরুল আল ধইল্ল্যা। এছাড়াও অপর পক্ষের রয়েছে মহেশখালীয়াপাড়ার আলী আকবরের ছেলে আবু তাহের, মৃত নুর হোছনের ছেলে শাহাদাত। এদের বিরুদ্ধে ইয়াবা ও অস্ত্র আইনে থানায় মামলা রয়েছে বলে জানাগেছে ।

টেকনাফ থানার ওসি মাঈন উদ্দিন খান জানান, ঘটনার খবর পেয়েছি। কেউ এখনো কোন অভিযোগ করেনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নিবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রতিবন্ধীদের ব্যাপারে নেতিবাচক দৃষ্টিভঙ্গি বদলাতে হবে

It's only fair to share...000 ডেস্ক নিউজ :: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈষম্য মুক্ত সমাজ প্রতিষ্ঠায় তাঁর ...

error: Content is protected !!