Home » উখিয়া » বালুখালী ক্যাম্পে বন্য হাতির পায়ের নিচে পড়ে চার রোহিঙ্গার মৃত্যু

বালুখালী ক্যাম্পে বন্য হাতির পায়ের নিচে পড়ে চার রোহিঙ্গার মৃত্যু

It's only fair to share...Share on Facebook321Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

hati...প্রতীকী ছবি

চকরিয়া নিউজ ডেস্ক ::
উখিয়ায় বালুখালী ক্যাম্পে বন্য হাতির পায়ের নিচে পড়ে চার রোহিঙ্গার মৃত্যুর খবর পাওয়া গেছে। শনিবার (১৪ অক্টোবর) ভোররাতে বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের পশ্চিম দিকে বন্য হাতির পাল আক্রমণ চালালে এই ঘটনা ঘটে।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার আফরোজুল হক টুটুল এই তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, ভোরে সবাই যখন ঘুমিয়ে তখন বন্য হাতির পাল রোহিঙ্গা ক্যাম্পের পশ্চিম দিকের ঘরবাড়িতে আক্রমণ করে। এসময় হাতির পায়ের নিচে চাপা পড়ে চারজনের মৃত্যু হয়। প্রাথমিকভাবে নিহতদের পরিচয় নিশ্চিত করা যায়নি। তবে এই ঘটনায় কারও আহত হওয়ার খবরও মেলেনি।

কক্সবাজারের উখিয়া ও টেকনাফের বিভিন্ন পাহাড়ে গাছ কেটে বসতি স্থাপন করছে মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গারা। অপরিকল্পিতভাবে এসব বসতি স্থাপন করতে গিয়ে তারা পাহাড় ও গাছ কাটার পাশাপাশি বন্ধ করে দিচ্ছে বন্য হাতি চলাচলের পথ। ফলে বিশেষজ্ঞরা আগেই আশঙ্কা প্রকাশ করেছিলেন, বসতির কারণে নির্দিষ্ট এলাকায় ঢুকতে বাধা পেয়ে বন্য হাতির দল চারদিকে ছড়িয়ে পড়বে এবং তাদের আক্রমণে মানুষের প্রাণহানি ঘটবে।

আরও পড়ুন- বন্য হাতির চলার পথে বসতি, প্রাণহানির ঝুঁকিতে রোহিঙ্গারা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু রবিবার

It's only fair to share...32300চকরিয়া নিউজ ডেস্ক ::   প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু ...