ঢাকা,মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

জেলা ফুটবল লীগ আয়োজক কমিটির বিরুদ্ধে পাতানো খেলা উপহার দেয়ার অভিযোগ

এম.জিয়াবুল হক, চকরিয়া ::Chakaria Picture 02-10-2017.

জেলা ফুটবল লীগের সর্বশেষ ফাতানো ম্যাচে রামু শতদল ক্লাবকে হারিয়ে ফাইনালে গেছে ঢেমুশিয়া ক্রীড়া সংস্থা। গত ১২ অক্টোবর কক্সবাজার বীর শ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে অনুষ্টিত খেলাটি উপস্থিত দর্শকদের মাঝে প্রহসন ও তামাশার খেলা হিসেবে পরিলক্ষিত হয়েছে।

অভিযোগ উঠেছে, জেলা ফুটবল লীগে অনুষ্ঠিতব্য খেলায় অংশ নেয়া চারটি টিমের মালিক একজন। উক্ত চারটি টিমের খেলায় অফিশিয়ালও ম্যানেজার একই। টুর্নামেন্ট শুরু থেকে এ ধরণের অনেক অনিয়ম লক্ষ্য করা যাচ্ছে।

এসব অনিয়ম গুলো নিয়ে টুর্নামেন্ট কমিটির কাছে বারবার অভিযোগ করা হলেও তারা এগুলো কোনরকম তোয়াক্কা না করে মনগড়া ফাইনালের তারিখ নির্ধারণ করেছে বলে অভিযোগ করেছেন চকরিয়া শেখ জামাল ক্লাবের কর্মকর্তারা। এই ধরনের প্রহসন মূলক খেলায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য সন্তান শেখ জামাল এর নামানুসারে ২০১০ সালে প্রতিষ্ঠিত চকরিয়া শেখ জামাল ক্লাবের মতো একটি ঐতিহ্যবাহি ফুটবল টিমের জন্য লজ্জাজনক।

ক্লাব কর্মকর্তারা বলেন, চকরিয়া শেখ জামাল ক্লাব প্রতিষ্ঠালগ্ন থেকে জেলা ও বিভাগীয় পর্যায়ে বিভিন্ন টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে। কিন্তু জেলা ফুটবল লীগ কমিটির প্রহসনের খেলা নিয়ে শেখ জামাল ক্লাবের কর্মকর্তাদের মাঝে চরম শঙ্কা ও সন্দেহের সৃষ্টি হয়েছে। এ ধরণের অনৈতিক কাজের কারনে ভবিষ্যতে টুর্নামেন্ট খেলা থেকে জৌলুস হারিয়ে ফেলবে ফুটবল টিম গুলো। এব্যাপারে জেলা ক্রীড়া সংস্থা ও জেলা প্রশাসকের জরুরী হস্তক্ষেপ চান শেখ জামাল চকরিয়া ক্লাব।

পাঠকের মতামত: