ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ায় ধর্ষককে ধরে থানায় নিয়ে গেলেন বাদী

dor.চকরিয়া অফিস :

চকরিয়ায় স্কুল পড়ুয়া মেয়ের ধর্ষক বখাটে যুবককে পুলিশ গ্রেফতার না করায় অবশেষে বাদী ধর্ষিতার বাবা নিজেই ধর্ষককে আটক করে থানায় সোপর্দ করেছে। গতকাল মঙ্গলবার বেলা ২টায় ওই ধর্ষক বখাটে যুবক মোঃ মামুন(২৩)কে চকরিয়া পৌর শহর চিরিঙ্গার একটি বাণিজ্যিক মার্কেট থেকে আটক করা হয়। মোঃ মামুন উপজেলার কাকারা ইউনিয়নের লোটনী গ্রামের শামশুল হকের ছেলে।
লিখিত অভিযোগে শাহারবিল ইউনিয়নের কোরালখালী গ্রামের ৮ম শ্রেনীর ছাত্রী ধর্ষিতার বাবা জানান; বখাটে যুবক মোঃ মামুন প্রতিদিন তার মেয়েকে স্কুলে যাওয়ার পথে উত্যক্ত করে। বিয়ের প্রস্তাব দেয়। কিছুতেই তাকে রাজি করাতে না পেরে ৭ অক্টোবর সকাল সাড়ে ৭টায় স্কুলে যাওয়ার পথে তার মেয়েকে মোঃ মামুন ও তার অপর তিন বন্ধু জোরপূর্বক ধরে একটি হাইয়েচ মাইক্রোবাসে করে কক্সবাজারের একটি হোটেলে নিয়ে ধর্ষণ করে। একই দিন সন্ধ্যার পর ধর্ষক নিজেই চকরিয়া পৌর বাস টার্মিনালে ওই স্কুল ছাত্রীকে নামিয়ে দিয়ে চম্পট দেয়।
এ ঘটনায় ওই রাতেই ধর্ষিতার বাবা তার ধর্ষিতা মেয়েকে সাথে নিয়ে মোঃ মামুনকে আসামী করে চকরিয়া থানায় একটি মামলা(অভিযোগ) দেয়। চকরিয়া থানার ওসি বখতিয়ার উদ্দিন চৌধুরী ওই মামলা(অভিযোগ)টি ওসি(তদন্ত)কে তদন্ত করার দায়িত্ব দেন। ধর্ষিতার পিতা জানান; মোঃ মামুন প্রকাশ্যে ঘুরাফেরার করার পরও পুলিশ তার বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়নি। অবশেষে বাদী ধর্ষিতার পিতা নিজেই গতকাল মঙ্গলবার বেলা ২টার দিকে চিরিঙ্গা বাণিজ্যিক কেন্দ্রের একটি শপিং মার্কেট থেকে মোঃ মামুনকে আটক করে থানায় নিয়ে ওসি’র কাছে গিয়ে সোপর্দ করেছে। মেয়ের বাবা আরও জানান; পুলিশ তার লিখিত অভিযোগটিও দেখাতে পারেনি, সেটিও হারিয়ে ফেলেছে। ধর্ষক বখাটে যুবককে নিজে ধরে থানায় নিয়ে যাওয়ার পরও পুলিশ কোন সহযোগিতা করছে না। ধর্ষিতার বাবা জানান; ওই বখাটে যুবকের এক মামা পুলিশে চাকুরী করে। ধর্ষকের মামা ওই পুলিশের কারণে চকরিয়া থানার পুলিশ তাকে সহযোগিতা করছেন না।
এব্যাপারে মঙ্গলবার বিকাল ৫টায় মুঠোফোনে চকরিয়া থানা ওসি (তদন্ত) মিজানুর রহমানের কাছ থেকে জানতে চাওয়া হলে তিনি বলেছেন; ঘটনাটি ঘটেছে কক্সবাজারের সদর থানায়। অভিযোগ দেয়া হয়েছে চকরিয়া থানায়। কিন্তু মেয়েটির বাবা অভিযোগ দেয়ার পর ছেলেটি কোথায় আছে তার কোন তথ্য দেয়নি, যোগাযোগও করেননি। মঙ্গলবার ওই বখাটে যুবককে মেয়ের বাবা নিজে আটক করে বেলা ২টায় থানার ওসি রুমে নিয়ে সোপর্দ করেছেন, এই ঘটনাও তিনি জানেন না বলে জানিয়েছেন। চকরিয়া ওসি বখতিয়ার উদ্দিন চৌধুরী জানান; ওই বখাটে যুবক এখন থানা হাজতে আছে।

 

পাঠকের মতামত: