ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

চকরিয়ায় বিদ্যালয়ে ঢুকে হামলা-ভাংচুর প্রধান শিক্ষককে মারধর, টাকা ছিনতাই

chinotaiএম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া উপজেলার ফাসিয়াখালী ইউনিয়নের রসিদ আহমদ চৌধুরী উচ্চ বিদ্যালয়ে হামলা ও লুটপাটের ঘটনা ঘটেছে। ওইসময় হামলাকারীরা প্রধান শিক্ষক আনোয়ার হোসেনকে মারধর করে অফিসের ড্রয়ার ভেঙ্গে নগদ ৩৫ হাজার টাকা লুটে নিয়ে গেছে। শনিবার দুপুর ১২টার দিকে বিদ্যালয়ের অফিসকক্ষে ঘটেছে এ হামলার ঘটনা। এ ঘটনায় প্রধান শিক্ষক আনোয়ার হোসেন বাদি হয়ে গতকাল চকরিয়া থানায় একটি এজাহার দায়ের করেছেন। এজাহারটিতে স্থানীয় সিকদারপাড়া গ্রামের মমতাজ আহমদের ছেলে হাসনাত ইউছুপ ও মোহাম্মদ ইব্রাহিমকে অভিযুক্ত করা হয়েছে। এছাড়াও এজাহারে ১৫-১৬জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

আহত প্রধান শিক্ষক আনোয়ার হোসেন (৫২) জানান, অভিযুক্ত আসামিরা দীর্ঘদিন ধরে তাকে বিদ্যালয়ের তহবিলের টাকা আত্মসাতসহ নানাভাবে সুযোগ দিতে চাপ দিয়ে আসছিলো। তাদের কথা মতো তিনি চলতে অপারগতা প্রকাশ করায় তাকে বিদ্যালয়ে আসা-যাওয়ার পথে বারবার হুমকি দিয়ে আসছে। সর্বশেষ শনিবার দুপুরে তিনি বিদ্যালয়ের অফিস কক্ষে বসা অবস্থায় অভিযুক্তরা দলবদ্ধ হয়ে সেখানে ঢুকে তাঁর ওপর হামলা চালায়। ওইসময় তাকে বেদড়ক মারধর করে হামলাকারীরা।

প্রধান শিক্ষক অভিযোগ করেছেন, হামলার সময় অভিযুক্তরা অফিস কক্ষের টেবিলের ড্রয়ারে থাকা (শিক্ষার্থীর মাসিক ও পরীক্ষার ফ্রি বাবত) নগদ ৩৫ হাজার টাকা লুটে নিয়ে যায়। ওইসময় ভাংচুর বিদ্যালয়ের বিভিন্ন আসবাবপত্র ও ডকুমেন্ট নষ্ট করে প্রায় ৫০ হাজার টাকার ক্ষতিসাধন করে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, বিদ্যালয়ে ঢুকে হামলা ও প্রধান শিক্ষককে মারধরের ঘটনায় একটি অভিযোগ পাওয়া গেছে। তদন্ত সাপেক্ষে এব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। #

#############

চকরিয়ায় ১১ মামলার পরোয়ানাভুক্ত পলাতক আসামি আরফান গ্রেফতার

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়ায় পুলিশের অভিযানে আরফান মিয়া (৩০) নামে ১১ মামলার গ্রেফতারী পরোয়ানাভুক্ত এক আসামিকে গ্রেফতার করা হয়েছে। শনিবার রাতে থানার এএসআই জুয়েল রায়সহ পুলিশের একটিদল গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে উপজেলার কাকারা ইউনিয়নের ভিলেজার পাড়া থেকে তাকে গ্রেফতার করেন। গ্রেফতারকৃত আরফান মিয়া ওই এলাকার শামশুল হকের ছেলে।

চকরিয়া থানার সহকারি উপপরিদর্শক (এএসআই) জুয়েল রায় বলেন, আরফান মিয়া চিহ্নিত বনদস্যু। তাঁর বিরুদ্ধে বন আইনে ১১টি মামলা রয়েছে। এর মধ্যে নয়টি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা আছে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, রোববার (গতকাল) দুপুরে চকরিয়া জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতের মাধ্যমে আরফান মিয়াকে জেলহাজতে পাঠানো হয়।#

পাঠকের মতামত: