ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়ায় কোটি টাকা মুল্যের ৩০ হাজার ইয়াবা উদ্ধার, তিন পাচারকারী যুবক গ্রেপ্তার, মোটর সাইকেল জব্দ

Chakaria Pic 08-10-2017কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়ায় হাইওয়ে পুলিশের অভিযানে ৩০ হাজার ইয়াবাসহ গ্রেপ্তারকৃত তিন পাচারকারী যুবক।

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কে আইনশৃঙ্খলা বাহিনীর একাধিক চেকপোস্টে তল্লাসি অভিযান ও নজরদারি ফাঁকি দিতে এবার ইয়াবা পাচারকারী চক্র পাচারকাজে অভিনব কৌশল আশ্রয় নিয়েছে। বর্তমানে যাত্রীবাহি ও পন্যবাহি যানবাহনের পরিবর্তে আইন প্রয়োগকারী সংস্থার সদস্যদের নজর এড়াতে ক্ষুদ্র যানবাহন মোটর সাইকেলকে নিরাপদ বাহন হিসেবে ব্যবহার করছে পাচারকারীরা।

অনুরূপভাবে অভিনব কৌশলে পাচারকালে  আজ রোববার ভোররাতে চকরিয়া উপজেলার চিরিঙ্গা হাইওয়ে পুলিশের আইসি মো.নুরে আলমসহ পুলিশের একটিদল গোপন সংবাদের ভিত্তিতে ক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়া কলেজ পয়েন্ট এলাকায় অভিযান চালিয়ে দুটি মোটর সাইকেলের ইঞ্জিল বক্সের ভেতর থেকে কোটি দামের ৩০ হাজার পিস ইয়াবা বড়ি উদ্ধার করেছে। এসময় গ্রেফতার করা হয়েছে পাচারকারী তিন যুবককে। একই সাথে জব্দ করা হয়েছে পাচারকাজে ব্যবহৃত দুটি কাগজপত্র বিহীন মোটর সাইকেল।

গ্রেফতারকৃতরা হলেন, মোহাম্মদ মিয়ার ছেলে নুরুল আলম (৪২), শামসুল হকের ছেলে আরিফুল হক (৩০) ও জাফর আহমদের ছেলে মাইন উদ্দিন (৪২)। তাদের বাড়ি চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার পদুয়া ইউনিয়নের আধার মানিক এলাকায়।

অভিয়ানের সত্যতা নিশ্চিত করে মহাসড়কের চিরিঙ্গা হাইওয়ে পুলিশের আইসি (ইনর্চাজ) সার্জেন্ট মো.নুরে আলম বলেন, প্রতিদিনের মতো রাতে মহাসড়কে পুলিশ নিয়মিত টহল দিচ্ছিল। রাত দুইটার দিকে কক্সবাজার থেকে চট্টগ্রাম মুখি দুইটি নম্বরবিহীন মোটর সাইকেল থামানো হয়। এসময় কথাবার্তা অসংলগ্ন মনে হলে তাদের দেহ ও মোটর সাইকেল তল্লাশি চালানো হয়। মোটর সাইকেলের তেলের ট্যাংকির নিচে একটি বিশেষ বক্সে পলিথিন মোড়ানো অবস্থায় ৩০ হাজার পিস্ ইয়াবা পাওয়া যায়। পরে তাদের গ্রেফতার করে পুলিশ ফাঁড়িতে নিয়ে যাওয়া হয়েছে।

তিনি আরো বলেন, গ্রেফতারকৃত যুবকরা কক্সবাজার থেকে ইয়াবাগুলো পাচারের উদ্দেশ্যে চট্টগ্রামে নিয়ে যাচ্ছিল। তাদেরকে গতকাল দুপুরে উদ্ধারকৃত ইয়াবাসহ চকরিয়া থানায় সৌর্পদ্দ করা হয়েছে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, গ্রেফতারকৃত তিনজনের বিরুদ্ধে চিরিঙ্গা হাইওয়ে পুলিশের আইসি বাদি হয়ে গতকাল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেছেন। গ্রেফতারকৃত তিন যুবককে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

অপরদিকে মালুমঘাট হাইওয়ে পুলিশের আইসি (ইনর্চাজ) মো.রুহুল আমিন বলেন,  আজ সকালে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের মেধাক”ছপিয়া ঢালা এলাকায় একটি খালী পিকআপ গাড়ি আটকের পর তল্লাশী করে এক হাজার ৯৫০ টি ইয়াবা উদ্ধার করা করা হয়। এসময় গাড়িটির চালক কুমিল্লা জেলার দেবিদ্বার থানার ওয়াহেদপুর গ্রামের আবদুর রশিদের ছেলে আবদুল বাছিরকে (৩৬) গ্রেপ্তার ও গাড়িটিও জব্দ করা হয়েছে। এঘটনায় তিনি (আইসি রুহুল আমিন) বাদি হয়ে গতকাল দুপুরে চকরিয়া থানায় একটি মামলা দায়ের করেছেন।

পাঠকের মতামত: