ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

চকরিয়ায় উৎসবমুখর পরিবেশে প্রবারণা পূর্ণিমা পালিত

probএম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া পৌরসভার ভাঙ্গারমুখ স্টেশনস্থ চকরিয়া কেন্দ্রীয় জেতবন বৌদ্ধ বিহারের উদ্যোগে গতকাল ৫অক্টোবর বৃহস্পতিবার সন্ধ্যায় বিহার প্রাঙ্গনে শুভ প্রবারনা পূর্ণিমা উদযাপন করা হয়েছে। আকাশে ফানুস উড়ানো হয়েছে উৎসবমুখর পরিবেশে।

অনুষ্ঠানের অতিথি কক্সবাজার জেলা পরিষদের সিনিয়র প্যানেল চেয়ারম্যান ও চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু বৌদ্ধ সম্প্রদায়ের সকলস্তরের নারী-পুরুষকে সাথে নিয়ে মুক্ত আকাশে ফানুস উড়ানো আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ মিজানুর রহমান, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান লিটন, প্রচার সম্পাদক আরিফ মাঈন উদ্দিন রাসেল, পৌরসভা ৭নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোছাইন, চকরিয়া থানার এস.আই গৌতম রায় সরকার, মানিক বড়ুয়া, পুলিশ সদস্য আশিষ বিশ্বাস, চকরিয়া কেন্দ্রীয় জেতবন বৌদ্ধ বিহারের সভাপতি অনুপ বড়ুয়া, সাধারণ সম্পাদক ও চকরিয়া পৌর আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক বাবুল বড়ুয়া, সহ-সভাপতি যৌতীন্দ্র বড়ুয়া, অর্থ সম্পাদক ও চকরিয়া কোরক বিদ্যাপীটের মাষ্টার সুজিত বড়ুয়া, প্রচার সম্পাদক ও আম্প্যায়ন সম্পাদক সুভাষ বড়ুয়া, ফানুস উড়ানো কমিটির আহবায়ক মতিলাল বড়ুয়া, সদস্য সচিব ধর্মদর্শী বড়ুয়া, প্রকাশ বড়ুয়া, প্রভাত বড়ুয়া, সমিরন বড়ুয়া, শিপন বড়ুয়া, মালয়েশিয়া প্রবাসী রনজীর বড়ুয়া, গ্রাম পুলিশ সদস্য বান্টু বড়ুয়া, মিদুল বড়ুয়া প্রমুখ। এছাড়াও এদিন উপজেলার হারবাং, সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের মানিকপুর ও চকরিয়া পৌরসভার মগবাজার এলাকার রাখাইন পল্লীতে প্রবারণা পুর্ণিমা উপলক্ষে ফানুস উড়ানো হয়েছে।

পাঠকের মতামত: