ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

অনির্বাচিত সরকার হওয়ায় কূটনৈতিক ভাবে রোহিঙ্গা সমস্যা সমাধানে ব্যর্থ হয়েছে আ:লীগ -উখিয়ায় রোহিঙ্গাদের ত্রাণ বিতরণকালে সাবেক মন্ত্রী খসরু

mail.google.comফারুক আহমদ, উখিয়া ::

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক বাণিজ্যমন্ত্রী আমির খসরু মাহমুদ চৌধুরী মিয়ানমারের সেনাবাহিনীর নিষ্ঠুর নির্যাতন ও রাখাইন প্রদেশে জাতিগত হত্যাযজ্ঞের শিকার হয়ে প্রাণের ভয়ে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদেরকে দেখতে শরণার্থী ক্যাম্প পরিদর্শন করেছেন এবং তাদের মাঝে ত্রাণ বিতরণ করেন। গত রবিবার দুপুরে তিনি উখিয়ার থাইংখালীস্থ তাজুনিমার খোলা রোহিঙ্গা ক্যাম্পে এসে বিএনপির সাবেক এ মন্ত্রী নির্যাতিত রোহিঙ্গাদের সাথে কথা বলেন এবং তাদের মুখ থেকে করুন নির্যাতনের বর্ননা শুনে তিনি আবেগ আপ্লুত হয়ে তাদের প্রতি সহমর্মিতা জানান।

পরে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী ২ হাজার রোহিঙ্গা পরিবারের মাঝে চাউল, ডাল, আলু, তৈল, শিশুদের দুগ্ধজাত খাবার বিতরণ করেন। ত্রাণ সামগ্রী বিতরণ কালে সাবেক মন্ত্রী আমির খসরু চৌধুরী বলেন, সাহার্য্য সংস্থা ও বিভিন্ন জনের অনুদানের দেওয়া রোহিঙ্গাদের ত্রাণ নিয়ে আওয়ামীলীগ নিজেই রাজনীতি শুরু করেছে। বিপন্ন রোহিঙ্গাদের মানবিক সেবায় এগিয়ে এসে নির্যাতিত রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়ে দেশের সকল শ্রেণীর মানুষকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন দেশনেত্রী বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া। বিশেষ করে রোহিঙ্গা সমস্যা সমাধান ও মিয়ানমারের নাগরিত্বসহ স্বদেশে রোহিঙ্গাদের ফেরত দেওয়ার বিষয়ে বিএনপি জাতীয় ঐক্য গড়ে তুলার আহ্বান করলেও আওয়ামীলীগ সরকার তা না শুনে এ গুয়েমী ভাব দেখাচ্ছেন। বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী অভিযোগ করে বলেন, অনির্বাচিত সরকার বলে রোহিঙ্গা সমস্যা সমাধানে কূটনৈতিক ভাবে ব্যর্থ হয়েছে আওয়ামীলীগ। ত্রাণ বিতরণকালে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম। কক্সবাজার জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী, কেন্দ্রীয় বিএনপির মৎস্য বিষয়ক সম্পাদক সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজল, চট্টগ্রাম মহানগর বিএনপির নেতা আবু সুফিয়ান, আবু বক্কর, জেলা বিএনপির দপ্তর সম্পাদক ইউসুফ বদরী, উখিয়া উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সরওয়ার জাহান চৌধুরী, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান সোলতান মাহমুদ চৌধুরীসহ জেলা বিএনপি, যুবদল, ছাত্রদল ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দরা।

পাঠকের মতামত: