ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

আ:লীগ সরকার রোহিঙ্গা পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যর্থ হয়েছে -উখিয়ায় মির্জা ফখরুল

Pic Ukhiya 27-09-2017 (2)ফারুক আহমদ, উখিয়া ॥

মিয়ানমারের সেনাবাহিনী রাখাইন রাজ্যে জাতিগত নিধন ও নির্মম নির্যাতনের শিকার হয়ে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া বিপন্ন রোহিঙ্গাদের পাশে দাঁড়াতে বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী খালেদা জিয়ার নির্দেশে জাতীয় ত্রাণ তহবিল গঠন করা হয়েছে। আমরা শুরু থেকেই অসহায় রোহিঙ্গাদেরকে মানবিক সাহায্য সহযোগিতা করে আসছি। বুধবার উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন ও ত্রাণ সামগ্রী বিতরণ কালে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা গুলো বলেন।

রোহিঙ্গা ইস্যুতে সরকারের আন্তরিকতা নিয়ে প্রশ্ন তুলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরো বলেন, রোহিঙ্গা ইস্যুতে সরকারের জাতীয় ঐক্যের ডাক দেয়া উচিত। এতে সম্মিলিতভাবে রোহিঙ্গাদের জন্য কাজ করা সম্ভব হবে। সেটি না করে সরকার রোহিঙ্গা পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যর্থ হয়েছে বলে মনে করেন বিএনরি এ মহাসচিব।

উখিয়ার বালুখালীতে ত্রাণ বিতরণের সময় উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খাঁন, কেন্দ্রীয় বিএপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, ছাত্রবিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যনি, জেলা বিএনপির সভাপতি সাবেক সাংসদ শাহজাহান চৌধুরী, কেন্দ্রীয় বিএনপির মৎস্য বিষয়ক সম্পাদক সাবেক সাংসদ লুৎফুর রহমান কাজল, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি কুতুবদিয়া উপজেলা চেয়ারম্যান এটিএম নুরুল বশর চৌধুরী, উখিয়া বিএনপির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সরওয়ার জাহান চৌধুরী, সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান সোলতান মাহমুদ চৌধুরী সহ কেন্দ্রীয় এবং জেলা বিএনপির নেতৃবৃন্দরা প্রমূখ।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেন, রোহিঙ্গা ইস্যুতে আমরা দেশের মধ্যে কোনো রাজনীতি করতে চাই না। ক্ষমতাসীন দলের নেতারা লোক দেখানো ত্রাণের কাজ করছেন, তারা সরকারি ত্রাণ ব্যবহার করছেন। কুটনৈতিক ভাবে আওয়ামীলীগ সরকার রোহিঙ্গা সংকট সমস্যা সমাধানে ব্যর্থ হয়েছে বলে উল্লেখ করে মহাসচিব মিয়ানমার সেনাবাহিনী কর্তৃক রোহিঙ্গা নির্যাতনের বিষয়টি তুলে ধরার জন্য চীন সফর করার জন্য সরকারকে পরামর্শ দেয়।

পাঠকের মতামত: