ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

রোহিঙ্গাদের ত্রাণ বিতরণে আওয়ামীলীগ ব্যর্থ হয়েছে -মোহাম্মদ শাহজাহান

Pic Ukhiya 21-09-2017 (1)ফারুক আহমদ, উখিয়া ::

মিয়ানমারের সেনাবাহিনীর নিষ্টুর নির্যাতন জাতিগত হত্যাযজ্ঞের শিকার হয়ে পালিয়ে আসা রোহিঙ্গাদের ত্রাণ সামগ্রী বিতরণ নামে সরকার দলীয় লোকজন নানা অনিয়ম ও নৈরাজ্যে চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ করেছেন জাতীয়তাবাদীর দল (বিএনপি) কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান।

গতকাল বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) উখিয়ার বালুখালী নতুন রোহিঙ্গাদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ কালে তিনি এ অভিযোগ তুলে ধরেন।

বিএনপির ভাইস চেয়ারম্যান আরো বলেন, বর্তমান সরকার রোহিঙ্গা সংকট সমাধানে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। তাদেরকে আশ্রয় দেওয়ার নামে বিভিন্ন দেশ ও সংস্থা থেকে প্রাপ্ত কোটি কোটি টাকার ত্রাণ সামগ্রী সুষ্ট বিতরণ ও ব্যবস্থাপনার অভাবে নির্যাতিত রোহিঙ্গারা বঞ্চিত হচ্ছে। সবখানে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতারা ত্রাণ সামগ্রী বিতরণের নামে লুট পাট চালাচ্ছে। রোহিঙ্গাদের পূর্ণবাসন ও ত্রাণ সামগ্রী বিতরণে সেনাবাহিনীকে দায়িত্ব দেওয়ার দাবী জানাচ্ছে বিএনপি। এসময় উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী, কেন্দ্রীয় বিএনপির নির্বাহী সদস্য সাবেক সংসদ লুৎফর রহমান কাজল, জেলা বিএনপির সেক্রেটারী এডভোকেট শামিম আরা স্বপ্না, উখিয়া উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সরওয়ার জাহান চৌধুরী, সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান সোলতান মাহমুদ চৌধুরী।

পাঠকের মতামত: