ঢাকা,মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

চকরিয়ায় ভিটের সীমানার বিরোধে একজন খুন, আহত ৫

khunচকরিয়া প্রতিনিধি :::

চকরিয়ার বিএমচর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের পুচ্ছলিয়া পাড়ায় বসতভিটার সীমানার বিরোধ নিয়ে দুইপক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষে একজন নিহত (চমেকে নেওয়ার পথে মারা যান) ও দুই নারীসহ আহত হয়েছে আরো পাঁচজন। তন্মধ্যে দুইজনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে এবং অন্যদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। গতকাল মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে ওই ব্যক্তির মৃত্যু হয়। এর আগে বেলা আড়াইটার দিকে দুইপক্ষের এই সংঘর্ষের ঘটনাটি ঘটে।

নিহতের নাম মো. নেজাম উদ্দিন (২৩)। তিনি চকরিয়া উপজেলার বিএমচর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের পুচ্ছলিয়া পাড়ার নুরুল কাদের প্রকাশ লালু মিকারের পুত্র।

আহতরা হলেন মৃত নেজাম উদ্দিনের বাবা ও মৃত নুরুল কবিরের পুত্র নুরুল কাদের প্রকাশ লালু মিকার (৫৫), চাচা রুহুল আমিন (৪০), নিহতের জেঠাতো ভাই মনজুর আলম (৫৫), জেঠাতো বোন জাহানারা বেগম (২৮) ও মনজুরের স্ত্রী আয়েশা বেগম (৪৮)। তবে আয়েশা বেগম ছাড়া অন্যদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বসতভিটের সীমানার বিরোধ নিয়ে দুইপক্ষের সংঘর্ষে হতাহতের ঘটনার সত্যতা নিশ্চিত করে বিএমচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এস এম জাহাঙ্গীর আলম বলেন, ‘দীর্ঘদিন ধরে চাচাতো-জেঠাতো ভাইদের মধ্যে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এনিয়ে ইউনিয়ন পরিষদে একাধিকবার বৈঠকও হয়। শেষপর্যন্ত সেই জায়গা নিয়ে সংঘর্ষ হলে হতাহতের ঘটনা ঘটে।’

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, ‘বসতভিটার বিরোধের জের ধরে বিএমচর ইউনিয়নে দুইপক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে কয়েকজন আহত হলে তাদের হাসপাতালে নেওয়া হয়। সেখানে একজন মারা গেছে বলে শুনেছি। এ ব্যাপারে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।’

পাঠকের মতামত: