ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

চকরিয়ায় মহিলা আওয়ামীলীগের সভাপতিকে মারধর ও ছিনতাই, ১০জনের বিরুদ্ধে মামলা

mamla.এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া উপজেলার ঢেমুশিয়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ও মহিলা আওয়ামীলীগের সভাপতি আরজ খাতুনকে গাড়ী গতিরোধ করে বেধম মারধর করে নগদটাকা ও স্বর্ণালংকারসহ বিভিন্ন মালামাল ছিনিয়ে নিয়েছে একদল দূর্বৃত্ত। উপজেলার ঢেমুশিয়াস্থ তৈয়ব মিয়ার বসতবাড়ি পশ্চিমের সড়কে এঘটনা ঘটে। এনিয়ে ছিনতাইয়ের শিকার ঢেমুশিয়া ইউপি প্যানেল চেয়ারম্যান ও ছয়কুড়িটিক্কা পাড়া এলাকার শাহ আলমের স্ত্রী আরেজ খাতুন বাদী হয়ে গত ১৬সেপ্টেম্বর চকরিয়া থানায় (জিআর ২১/৪৮৭) মামলা দায়ের করেছেন। মামলায় ১০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৩/৪জনকে আসামী করা হয়েছে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাদির অভিযোগ আমলে নিয়ে থানার উপ-পরিদর্শক (এস আই) মো.আলমগীর হোসেনকে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন। অভিযুক্ত আসামিরা হলেন ঢেমুশিয়া খাসপাড়া এলাকার উলা মিয়ার পুত্র জয়নাল আবেদীন, নজির আহমদের পুত্র মো.নুরুল্লাহ,জয়নাল আবেদীনের পুত্র মো.ইসমাঈল,নজির আহমের পুত্র মো.হিরু,বশরত আলীর পুত্র মো.শফিক,মৃত সোলতান আহমদের পুত্র বশরত আলী,মো.কালুর পুত্র জসিম উদ্দিন,ছাবের আহমদের পুত্র মো.রুবেল,নুরুল হোছাইনের পুত্র আলী আকবর প্রকাশ মইন্যানি ও নজির আহমদের পুত্র নুরুল আমিন।

অভিযোগে জানাগেছে, ঢেমুশিয়া ইউপি প্যানেল চেয়ারম্যান ও মহিলা আওয়ামীলীগের সভাপতি আরেজ খাতুন গত১৩ সেপ্টম্বর রাত সাড়ে ৭টার দিকে উপজেলার চিরিংগা হইতে গাড়ী যোগে ইলিশিয়া নেমে ষ্টেশন থেকে জৈনক বাবুলের অটো রিক্সা যোগে বাড়ির উদেশ্যে রাওয়ানা হয়।প্রতিমধ্যে ঢেমুশিয়া তৈয়ব মিয়ার বসতবাড়ি পশ্চিমের সড়কে পৌছলে অভিযুক্ত ছিনতাইকারীরা তার গাড়ী আটকিয়ে তাকে বেধম মারধরের পর অস্ত্রের মুখে জিম্মি করে কাঁকড়া লাগিয়তের নগদ ৮৩হাজার ৫শত টাকা ও ব্যবহ্নত সাড়ে তিন ভরি স্বর্ণলংকারসহ বিভিন্ন মালামাল ছিনিয়ে নেয়। এতে তার ২লক্ষ ৩০হাজার ৫শত টাকা লুন্ঠিত হয়েছে বলে এজাহারে দাবী করেছেন।

এ ঘটনার বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ এলাকার গন্যমান্য ব্যক্তিদের অবগত করার পর ছিনতাইকারীরা কোন ধরণের তোয়াক্কা না করায় এ মামলাটি দায়ের করেছেন বলে ভুক্তভোগী জানান।মুলত এ ঘটনাটি পর্ব পরিকল্পিত ভাবে অস্ত্রশস্ত্র নিয়ে নজির আহমদের পুত্র নুরুল আমিনের যোগসাজসে ও ইন্ধনে করা হয়েছে বলে ভুক্তভোগী জানায়।

মামলার বাদি মহিলা আওয়ামীলীগ নেত্রী আরজ খাতুন অভিযোগ করেছেন, অভিযুক্তরা এলাকার নানা অপরাধ কর্মকান্ডের সাথে দীর্ঘদিন ধরে জড়িত ।তাদের এ কর্মকান্ডে সাধারণ মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, ছিনতাইয়ের ঘটনায় থানায় অভিযুক্তদের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে। পুলিশ অভিযুক্তদের গ্রেপ্তার করতে অভিযান অব্যাহত রেখেছে।##

পাঠকের মতামত: