ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

জাতিসংঘের অধিবেশনে মিয়ানমারে বর্বরতার চিত্র তুলে ধরুন -কক্সবাজারে হেফাজতের বিক্ষোভে বক্তারা

Cox Hefazat pic-1সংবাদ বিজ্ঞপ্তি ::

জাতিসংঘের অধিবেশনে মিয়ানমারে চলমান সহিংসতা, জুলুম-নির্যাতন ও বর্বরতার চিত্র তুলে ধরতে বাংলাদেশ সরকারের কাছে আহবান জানিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। আরাকানে মুসলমানদের ওপর গণহত্যার প্রতিবাদে কক্সবাজারে আয়োজিত হেফাজতে ইসলামের বিক্ষোভে এ দাবী তুলেন বক্তারা।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) বিকালে কক্সবাজার পৌরভবনের সামনের সড়কে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, জীবহত্যা মহাপাপ বলে মিয়ানমারের সরকারের লেলিয়ে দেয়া মগ বাহিনী নিরীহ রোহিঙ্গা মুসলমানদের হত্যা করছে। বসতবাড়ীতে অগ্নিসংযোগে ছারখার করছে মুসলমানদের মূল্যবান সহায় সম্পদ। মিয়ানমারের বর্বরতার বিরুদ্ধে বিশ্বের সকল শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে।

বক্তারা আরো বলেন, আরাকানে কোন জঙ্গিগোষ্টি নেই। নিজ অধিকার প্রতিষ্ঠিত করতে আরাকানীরা যুগ যুগ ধরে অন্দোলন সংগ্রাম করে আসছে। অরাকানের মজলুম মুসলমানদের অধিকার প্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন অব্যাহত থাকবে। ইসলাম শান্তির ধর্ম। শান্তি প্রতিষ্ঠার লক্ষে আমাদের নিয়মতান্ত্রিক আন্দোলন চলতে থাকবে।

ইসলামী ছাত্র সমাজের জেলা সভাপতি হাফেজ মোহাম্মদ আবুল মঞ্জুরের পরিচালনায় সমাবেশে হেফাজতে ইসলাম বাংলাদেশ কক্সবাজার জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি হাফেজ ছালামত উল্লাহ বলেন, মিয়ানমারের বাহিনী গত ২০ দিন ধরে যে হত্যাকান্ড চালাচ্ছে তা বিশ্ববিবেককে নাড়া দিয়েছে। এখনো মগ বাহিনীর জালাও-পোড়াও, মানবহত্যা অব্যাহত আছে। অবিলম্বে এই তান্ডবলিলা বন্ধ না করলে আমরা মিয়ানমারের উদ্যেশ্যে লংমার্চ করার সিদ্ধান্ত গ্রহণ করব। এ সময় তিনি জেলা বিএনপিকে ত্রাণ বিতরণে বাঁধা দেয়ায় ক্ষোভ প্রকাশ করেন।

সমাবেশে বক্তব্যে হেফাজতের জেলা সাধারণ সম্পাদক মাওলানা ইয়াছিন হাবীব মিয়ানমারের মজলুম মানষুকে বাংলাদেশে আশ্রয় দেয়ায় সরকারের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করে বর্বর মিয়ানমারের সঙ্গে কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করার আহবান জানান।

রামু রাজারকুল আজিজুল উলুম মাদরাসার পরিচালক মাওলানা মোহসেন শরীফ, রামু জামেয়াতুল উলুম মাদরাসার পরিচালক হাফেজ মাওলানা শামসুল হক, জিদ্দা নেজামে ইসলাম পার্টির নেতা আমানুল হক আমান, জেলা হেফাজত নেতা মাওলানা আবদুর রাজ্জাক প্রমুখ। এ ছাড়া হেফাজতের এই বিক্ষোভে বিপুল সংখ্যক সাধারণ মানুষ স্বতঃস্ফূর্ত অংশ গ্রহণ করে কর্মসুচিতে সমর্থন জানায়।

সমাবেশে আরাকানে নির্যাতিত মুসলমানদের মুক্তি কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন খুরুশকুল অদুদিয়া তালিমুদ্দীন মাদরাসার পরিচালক ও হেফাজত নেতা মাওলানা মুফতি এমদাদুল্লাহ হাসান।

পাঠকের মতামত: