ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়ায় প্রবাসী হাসেম হত্যাকান্ডে জড়িতদের গ্রেফতারের দাবিতে শতশত নারীর বিক্ষোভ মিছিল

Chakaria Picture 15-09-2017চকরিয়া অফিস :

চকরিয়া পৌরসভার মালয়েশিয়া প্রবাসী মোহাম্মদ হাসেম হত্যাকান্ডের সাথে জড়িত খুনিদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে শতশত নারী। ১৫ সেপ্টেম্বর শুক্রবার বিকালে শতশত নারী বিক্ষোভ মিছিল ও সামবেশ করেছে। তারা অভিলম্বে হাসেম হত্যার সাথে জড়িতদের গ্রেফতারের দাবী জানান।

জানা যায়, ১৫ সেপ্টেম্বর বিকালে মালয়েশিয়া প্রবাসী মোহাম্মদ হাশেম হত্যার সাথে জড়িত খুনিদের গ্রেফতারের দাবীতে চকরিয়া পৌরসভার ২নং ওয়ার্ড জালিয়াপাড়ার শতশত নারী বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। গত ২৭ আগস্ট মোহাম্মদ হাসেমকে নিজ বাড়িতে হত্যা করা হয়। কিন্তু তার স্ত্রী খদিজা বেগম স্বামী হাসেম আত্মহত্যা করছে বলে অপপ্রচার চালাচ্ছেন।

এলাকাবাসির দাবী হাসেমকে তার স্ত্রী তার সহযোগিরা হত্যা করেছে। ইতোমধ্যে স্ত্রী তার সহযোগিদের বিরুদ্ধে চকরিয়া উপজেলা সিনিয়র জুড়িশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করা হয়েছে। কিন্তু হত্যাকান্ডটি ভিন্নখাতে প্রবাহিত করার জন্য খদিজা উল্টো তার ভাসুর বাদি আবুল কাসেমসহ অন্যান্যদের বিরুদ্ধে মামলা দায়ের করে। ওই মামলায় স্থানীয় আওয়ামীলীগ নেতা নুরুল আমিন টিপুকে আসামী করায় ক্ষিপ্ত হয়েছে স্থানীয় এলাকাবাসী। এর প্রতিবাদ জানিয়ে এলাকার শতশত নারী বিক্ষোভ মিছিল করেছে। পরে জালিয়াপাড়ায় প্রতিবাদ সমাবেশ করেছে। অভিলম্বে আওয়ামীলীগ নেতা নুরুল আমিনের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার পাশাপাশি দ্রুত সময়ে হাসেম হত্যার খুনিদের গ্রেফতারের দাবী জানান।

পাঠকের মতামত: