Home » কক্সবাজার » টেকনাফ আরো ১০ রোহিঙ্গার মরদেহ ও স্বর্ণালংকার উদ্ধার

টেকনাফ আরো ১০ রোহিঙ্গার মরদেহ ও স্বর্ণালংকার উদ্ধার

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

uddar_1শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার ॥

মিয়ানমারের রাখাইন রাজ্যে সহিংসতার ঘটনায় বাংলাদেশে পালিয়ে আসার সময় নাফ নদীতে ফের নৌকা ডুবির ঘটনা ঘটেছে। এতে ১০ জনের মরদেহ উদ্ধার করা হয়। গত মঙ্গলবার রাত ও বুধবার সকালে থেকে টেকনাফের শাহপরী দ্বীপ থেকে শিশু ৩ জন ২ জন নারী ও ৩জন পুরুষ এবং সাবারাং মর্গ পাড়া থেকে আরো ২জন নারীর মরদেহ উদ্ধার করা হয়। এসময় তাদের কাজ থেকে সোনার গহনা ও মিয়ানমারের টাকা সহ বিভিন্ন মালামাল পাওয়া যায়।

নৌকা ডুবির খবর পেয়ে সাবরাং মর্গপাড়ায় ছুটে যায় নিখোঁজ দুই রোহিঙ্গা যুবককের মামা মিয়ানমার মংডু পেরাংপুর এলাকার মোঃ ওমর ফারুক।

ওমর ফারুক জানান, গত সোমবার রাতে মিয়ানমারের মংডু মংনি পাড়া ঘাটে বাংলাদেশ থেকে একটি নৌকা গিয়ে তাদেরকে আনতে যায়। এতে আমার দুই ভাগিনা মংডু হারি পাড়া এলাকার মকবুল আহমদের ছেলে মোঃ আয়াজ ও মোঃ খালেদ ও একই এলাকার নজু মিয়ার ছেলে নুর কালাম ওই নৌকাতে ছিল। তবে রাত পেরিয়ে সকালেও পর্যন্ত তাদের কোন খবর পাওয়া যায়নি।

টেকনাফ মডেল থানার ওসি মাইন উদ্দিন খান জানান, গত মঙ্গলবার রাতে ও বুধবার সকালে নাফ নদী থেকে তিন শিশু, তিন পুরুষ ও ৪ নারীর মরদেহ উদ্ধার করা হয়েছে। মৃতদেহ কাজ থেকে টাকা ও সোনার গহনা পাওয়া গেছে সেগুলো আমাদের হেফাজতের রয়েছে। উদ্ধার মৃতদেহ গুলো প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন।

তিনি আরো জানান, সময় তাদের কাজ থেকে সোনার গহনা ও মিয়ানমারের টাকা পাওয়া গেছে, ৮টি হাতের চুরি, ২টি ক্লিপ,২টি সেন, ১টি হাতের ব্যাচলাইট, ৬টি কানেরদুল, ৩টি আনটি, ১০টি লকেটফুল ও ১০হাজারে নোট ১৪টি, ৫হাজার নোট ১২টি, ১হাজারে ২টি, মোট সোনার পরিমান ৯ ভরি ১ আনা, টাকা পরিমান ২ লক্ষ ২ হাজার টাকা পাওয়া যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতা থেকে বাদ পড়লেন জেসিয়া

It's only fair to share...000মিস ওয়ার্ল্ডের ৬৭ তম আসরের সেমিফাইনাল থেকে বাদ পড়লেন বাংলাদেশ থেকে ...