ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

রোহিঙ্গা ইস্যুতে বিএনপি উল্টাপাল্টা কথা বলে বিভ্রান্তি ছড়াচ্ছে : ওবায়দুল কাদের

Pic Ukhiya 11-09-2017ফারুক আহমদ, উখিয়া ॥

মায়ানমারের আরাকান রাজ্যে নির্যাতিত রোহিঙ্গাদের দেখতে এ পর্যন্ত বিএনপির কোন নেতাকর্মী আসেনি। রোহিঙ্গা ইস্যু নিয়ে বিএনপি মিথ্যাচার করছে কেবল। তাঁরা শুধু এয়ার কন্ডিশন রুমে বসে আওয়ামীলীগের সমালোচনা করতে জানে। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও তাদের দলের নেতাকর্মীরা রোহিঙ্গা ইস্যুকে পুঁজি করে রাজনৈতিক ফায়দা হাসিল করতে চাই। তাঁরা উল্টা-পাল্টা কথা বলে আওয়ামীলীগ সরকারকে মায়ানমারের সাথে মুখামুখি করে দিতে চাই। শেখ হাসিনা সরকার প্রতিবেশী দেশ মায়ানমারের সাথে যুদ্ধ করতে চাই না, বন্ধুত্ব রক্ষা করে সংকট সমাধান করতে চাই।

গতকাল সোমবার বিকেলে কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প পরিদর্শন শেষে আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এসব উপরোক্ত কথা গুলো বলেছেন। পরিদর্শনকালে তিনি রোহিঙ্গাদের দু:খ দুর্দশা, খুন, খারাপি, হত্যা, ধর্ষণ ও গণহত্যা সহ অমানুষিক নির্যাতনের কথা শুনেন এবং তাদের ন্যায্য দাবী সংকট সমাধান ও মৌলিক অধিকার বাস্তবায়নে তাঁর সরকার ভূমিকা রাঘবে বলে রোহিঙ্গা জনগোষ্ঠীকে আস্থ করেন।

রোহিঙ্গা ইস্যুতে মায়ানমারকে কুটনৈতিক ও আন্তর্জাতিক ভাবে চাপ দেওয়া হচ্ছে। সরকার আশা করছে, খুব শিগগিরই রোহিঙ্গাদের সে দেশে ফিরিয়ে যেতে প্রচেষ্টা চালাবে।

এসময় আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, আমিনুল হক আমিন, জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমানসহ কেন্দ্রীয় বেশ কয়েকজন নেতা এবং জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ ও প্রশাসনের কর্মকর্তারা তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত: