ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

চকরিয়ায় প্রেসিডেন্ট স্কাউট অ্যাওয়ার্ড প্রাপ্ত প্রতিষ্ঠান প্রধান ও শিক্ষার্থীর হাতে ক্রেস্ট প্রদান অনুষ্টান সম্পন্ন

Chakaria Photo 10-09-2017এম.জিয়াবুল হক, চকরিয়া ::

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৭ সালের চকরিয়া উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে শ্রেষ্ঠদের সংর্বধনা ও প্রেসিডেন্ট স্কাউট এবং শাপলা কাব স্কাউট অ্যাওয়ার্ড প্রাপ্ত শিক্ষার্থীদের সংর্বধনা গতকাল উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে শিক্ষা সপ্তাহে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ সকল শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষক, শিক্ষার্থী, পরিচালনা কমিটির মাঝে পুরুস্কার ও ক্রেস্ট প্রদান করা হয়।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম আজাদ. উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান শাফিয়া বেগম শম্পা, চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী, কক্সবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, উপজেলা সহকারি কমিশনার ভুমি মো.দিদারুল আলম, জেলা আওয়ামীলীগের সদস্য আমিনুর রশিদ দুলাল, চকরিয়া কলেজের অধ্যক্ষ একেএম গিয়াস উদ্দিন, চকরিয়া কোরক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক মো.নুরুল আখের প্রমুখ। অনুষ্ঠানে সরকারি দপ্তরের সকল কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, শিক্ষার্থী, সুধীজন উপস্থিত ছিলেন।

সংর্বধনা অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ জাফর আলম বলেছেন, বিশ^ায়ানের এই যুগে আমাদেরকে এগিয়ে যেতে হবে। এইজন্য সবার আগে দরকার সুশিক্ষা। কারন শিক্ষা ছাড়া কোন জাতি উন্নতির শিখরে আরোহন করতে পারেনি। তাই নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে লেখাপড়ার মাধ্যমে সু-নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে আওয়ামীলীগ সরকার শিক্ষাখাতের মান্নোয়নে কাজ করে যাচ্ছেন। বর্তমান সরকার একটি শিক্ষাবান্ধব সরকার। সরকারের লক্ষ্য আগামী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে নিরক্ষতার অভিশাপ থেকে মুক্ত করা। সরকারের দিকনির্দেশনা মতে আমাদেরকে যার যার অবস্থান থেকে শিক্ষার প্রসারে কাজ করতে হবে।

উপজেলা চেয়ারম্যান বলেন, লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের খেলাধুলা ও সংস্কৃতিতে পারদর্শী হতে হবে। সরকার এইজন্য সকল শিক্ষা প্রতিষ্ঠানে প্রয়োজনীয় সব ধরণের উপকরণ দিচ্ছে। খেলাধুলা যেমন শিক্ষার্থীদেরকে মেধা বিকাশে সহায়তা করে তেমনি স্কাউট কার্যক্রমও মেধার বিকাশ ঘটাতে পারে। এইজন্য সকল শিক্ষা প্রতিষ্ঠানে বর্তমান প্রজন্মের শিক্ষার্থীদের মাঝে ঘটাতে হলে

স্কাউট আন্দোলন জোরদার করতে হবে। যাতে শিক্ষার্থীরা স্কাউটের মাধ্যমে নিজেকে বিকশিত করতে পারে। তিনি অনুষ্ঠানে চকরিয়া কোরক বিদ্যাপীঠ স্কুলের তিন শিক্ষার্থী ও শিক্ষক এবং প্রতিষ্ঠানটি এবছর প্রেসিডেন্ট স্কাউট এবং শাপলা কাব স্কাউট অ্যাওয়ার্ড লাভ করায় ধন্যবাদ জানান। পাশাপাশি আগামীতেও এ ধরণের সাফল্য অব্যাহত রাখতে সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান। #

পাঠকের মতামত: