Home » পার্বত্য জেলা » বান্দরবানে নৃ-গোষ্ঠীদের মাঝে সেনাবাহিনীর সাংস্কৃতিক সরঞ্জাম বিতরণ

বান্দরবানে নৃ-গোষ্ঠীদের মাঝে সেনাবাহিনীর সাংস্কৃতিক সরঞ্জাম বিতরণ

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

Photo 05.09.17 (2)মোহাম্মদ রফিকুল ইসলাম, বান্দরবান প্রতিনিধি ঃ

বান্দরবানে সেনা রিজিয়নের পক্ষ থেকে ত্রিপুরা সম্প্রদায়ের মধ্যে সাংস্কৃতিক সরঞ্জাম, বস্ত্র ও শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে। মঙ্গলবার সকালে চিম্বুক সড়কের কাছে হাতিভাঙ্গা ত্রিপুরা পাড়ায় বান্দরবান সেনা রিজিয়নের অধিনায়ক ব্রিগেডিয়ার জেনারেল যুবায়ের সালেহীন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই সামগ্রীগুলো বিতরণ করেন।

এ সময় তার সাথে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউটের পরিচালক মংনু চিং, সেনাবাহিনীর কর্মকর্তা মেজর মেহেদী হাসান, বান্দরবান প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, হাতিভাঙ্গা পাড়ার পাড়া কারবারী বাদুহা ত্রিপুরাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এ সময় রিজিয়ন কমান্ডার বলেন, ‘ত্রিপুরা সম্প্রদায়সহ অন্যান্য ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর উন্নয়নে সেনাবাহিনী দীর্ঘদিন থেকে কাজ করছে। এছাড়া পাহাড়ে শান্তি প্রতিষ্ঠা ও উন্নয়নে সেনাবাহিনীর ভূমিকা অপরিসীম। সেনাবাহিনী পাহাড়ে সবার জন্যে কাজ করছে। তবে চাঁদাবাজ ও সন্ত্রাসীদের আশ্রয় না দেয়ার আহ্বান জানান তিনি।

তিনি আরো বলেন, বান্দরবানের দুর্গম এলাকার ত্রিপুরারা অন্যান্য সম্প্রদায়ের তুলনায় অনগ্রসর। শিক্ষা ও উন্নয়নের মাধ্যমে তাদের আরো এগিয়ে যেতে হবে। অনুষ্ঠানে ত্রিপুরা নারী-পুরুষ নেচে গেয়ে তাদের ঐতিহ্যবাহী সংস্কৃতি তুলে ধরেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চকরিয়া কোরক বিদ্যাপীঠের অভিভাবক সদস্য পদে ভোট চাইলেন জাহাঙ্গীর

It's only fair to share...000কক্সবাজারের স্বনামধন্য শিক্ষা প্রতিষ্টান চকরিয়া কোরক বিদ্যাপীঠ এর আসন্ন ২৩নভেম্বর ব্যবস্থাপনা ...