Home » জাতীয় » ঈদের প্রধান জামাতে বন্যার্ত ও রোহিঙ্গাদের জন্য দোয়া কামনা

ঈদের প্রধান জামাতে বন্যার্ত ও রোহিঙ্গাদের জন্য দোয়া কামনা

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

ঈদ-জামাতআমাদের সময় :

পবিত্র ঈদুল আজহার প্রধান জামাতের দোয়ায় দেশের বিভিন্ন স্থানে বন্যা কবলিত মানুষকে বিপদ থেকে উদ্ধারে আল্লাহর করুণা প্রার্থনা করা হয়েছে। আজ শনিবার সকাল ৮টায় রাজধানীর জাতীয় ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাত শেষে মোনাজাতে এই দোয়া চাওয়া হয়।

জাতীয় ঈদগাহ ময়দানের প্রথম জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মাওলানা মুফতি মো. মিজানুর রহমান।

নামাজ শেষে মোনাজাতে দেশ ও দশের শান্তি সমৃদ্ধি কামনায় দোয়া করা হয়। এ সময় দেশের বন্যা কবলিত মানুষের জন্য এবং মিয়ানমারের রোহিঙ্গা মুসলমানদের হেফাজত করতে মহান আল্লাহর অনুগ্রহ কামনা করা হয়।

এ সময় রাষ্ট্রপতি আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকনের হায়াত বৃদ্ধি চেয়ে আল্লাহর কাছে দোয়া করেন মাওলানা মুফতি মো. মিজানুর রহমান। এরপর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। এ ছাড়া শহীদ মুক্তিযোদ্ধা এবং মেয়র সাঈদ খোকনের বাবা ঢাকার সাবেক মেয়র মোহাম্মদ হানিফের জন্য দোয়া চাওয়া হয়।

আজ যারা পশু কোরবানি দেবেন তাঁদের কোরবানি গ্রহণ করতে এবং সকলের পাপ মোচনের জন্যও নামজ শেষে দোয়া চাওয়া হয়। বর্তমানে দেশের উন্নয়ন তরান্বিত হচ্ছে উল্লেখ করে এ সময় প্রধানমন্ত্রীকে অসংখ্য ধন্যবাদ জানানো হয় প্রধান জামাত থেকে। সেইসঙ্গে বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ থেকে দেশবাসীকে হেফাজত করতে সৃষ্টিকর্তার কাছে সাহায্য চাওয়া হয়।

প্রধান ঈদ জামাতে অংশ নেন রাষ্ট্রপতি আব্দুল হামিদসহ দেশের গণ্যমান্য ব্যক্তিরা।

এর আগে সকাল থেকেই ঈদের প্রধান জামাতে অংশ নিতে রাজধানীর বিভিন্ন স্থান থেকে আসতে শুরু করেন নানা বয়সী মানুষ। এজন্য তাঁদের কয়েকস্তরের নিরাপত্তা বেষ্টনী পার হতে হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চকরিয়া কোরক বিদ্যাপীঠের অভিভাবক সদস্য পদে ভোট চাইলেন জাহাঙ্গীর

It's only fair to share...000কক্সবাজারের স্বনামধন্য শিক্ষা প্রতিষ্টান চকরিয়া কোরক বিদ্যাপীঠ এর আসন্ন ২৩নভেম্বর ব্যবস্থাপনা ...