ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

উখিয়ায় শিশুকে গণধর্ষণ

এম.শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার, ৩১ জানুয়ারী ॥

ঝুঁপড়ি ঘর থেকে তুলে নিয়ে উখিয়ার মনখালীতে ৫ম শ্রেণীর ছাত্রীকে কতিপয় লম্পট গণধর্ষণ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। ধর্ষণের শিকার এতিম শিশু কক্সবাজারের উখিয়া উপজেলার মনখালী পূর্বপাড়ার হত দরিদ্র মৃত মীর কাশেমের মেয়ে। শুক্রবার মধ্যরাতে এ ঘটনা ঘটে।

জানা যায়, প্রায় ১যুগ আগে সাগরে মাছ ধরতে গিয়ে নৌকা ডুবিতে মারা যান ওই শিশুর পিতা মীর কাশেম। মা জুবেদা খাতুন পরের ঘরে দিন মজুরের কাজ করে সংসার চালিয়ে আসছে। শুক্রবার রাতে জুবেদার ঝুঁপড়ি ঘরের দরজা ভেঙ্গে স্থানীয় আলী আহাম্মদের পুত্র রাশেল, মাষ্টার মৃত আবুল কাশেমের পুত্র ফারুক সহ কতিপয় লম্পট জুবেদাকে ঘরে বেধে রেখে ঘুমন্ত মেয়েকে (১৩) তুলে নিয়ে পালাক্রমে ধর্ষণ করে ভোররাতে ছেড়ে দিয়েছে। পরে মেয়েটি ধর্ষণকারী রাশেলের বাড়িতে বিচার চাইতে গেলে রাশেলের মা-বাবা ও ভাইয়েরা মিলে তাকে বেধড়ক মারধর করে তাড়িয়ে দেয়। গুরুতর আহত মেয়েটি চিকিৎসার অভাবে পিতার রেখে যাওয়া ঝুপড়ি ঘরে অসহ্য যন্ত্রণায় কাতরাচ্ছে বলে জানা গেছে। কক্সবাজার জেলা নারী-শিশু পাচার ও নির্যাতন প্রতিরোধ কমিটির সভাপতি এইচএম এরশাদ ও সাধারণ সম্পাদক আবুল কাশেম ধর্ষণকারীদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার দাবী জানিয়েছেন।

অভিযোগ পেয়ে উখিয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন ও ধর্ষিতা শিশুকে ডাকাতারী পরিক্ষার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করেছে বলে থানা সূত্রে জানা গেছে।

পাঠকের মতামত: