ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

মাটি ও মানুষকে ভালোবাসতে জানলে বঙ্গবন্ধুর আদর্শে প্রকৃতকর্মী হওয়া যাবে -মাতামুহুরী ছাত্রলীগের শোক দিবসের আলোচনা সভায় বক্তারা

Chakaria Pc 26-08-2017,এম.জিয়াবুল হক, চকরিয়া ::

বাংলাদেশ আওয়ামীলীগ কক্সবাজার জেলা শাখার সহ-সভাপতি ও কৃষকলীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক এবং সাবেক উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম বলেছেন- বাংলাদেশের মাটি ও মানুষকে ভালোবাসতে জানলে, জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শের প্রকৃত কর্মী হওয়া যাবে। আর এ কর্মী হওয়া গেলেই আগামী নির্বাচনে আবারো জাতির জনকের তনয়া শেখ হাসিনাকে রাষ্ট্রীয় ক্ষমতায় আসীন করা সম্ভব।

তিনি গত ২৬ আগষ্ট বাংলাদেশ ছাত্রলীগ, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা শাখার উদ্যোগে বদরখালী কলোনিজেশন উচ্চ বিদ্যালয় মিলনায়তনে শোকের মাস “আগষ্ট” উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। সংগঠনের স্থানীয় সভাপতি হুমায়ুন কবির চৌধুরী এতে সভাপতিত্ব করেন।

সভায় প্রধান বক্তা হিসেবে বক্তৃতা করেন- কক্সবাজার জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোর্শেদ হোছাইন তানিম। বিশেষ অতিথি হিসেবে জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও জেলা পরিষদের সদস্য লায়ন কমর উদ্দিন আহামদ, জেলা আওয়ামীলীগের সদস্য এ.টি.এম. জিয়াউদ্দিন চৌধুরী, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মহসিন বাবুল, অ-বিভক্ত চকরিয়া উপজেলা শাখার সাবেক শিক্ষা ও মানব উন্নয়ণ সম্পাদক জামাল উদ্দিন জয়নাল, বদরখালী ইউনিয়ন আওয়মাীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক যথাক্রমে আলহাজ্ব নূরে হোছাইন আরিফ, জসিম উদ্দিন হায়দার, চকরিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হায়দার আলী, জেলা ছাত্রলীগের স্কুল বিষয়ক সম্পাদক মেহেদী হাসান মুন্না, উপ-দপ্তর সম্পাদক মোঃ মঈনুদ্দিন, তথ্য ও গবেষণা সম্পাদক হালিমুর রশিদ, চকরিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফুল ইসলাম চৌধুরী, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি তানভীর ইসলাম সাইমন, চকরিয়া পৌর ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান তুষার, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান বেলাল, যুগ্ম সম্পাদক বৃন্দ যথাক্রমে নেয়ামত হোছাইন, আতিকুর রহমান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক তসলিমা জান্নাত লিজা, কক্সবাজার পৌরসভা ছাত্রলীগের সভাপতি হাসান ইকবাল রিপন,ও কক্সবাজার সরকারী কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন বক্তৃতা করেন।

প্রধান অতিথি রেজাউল করিম আরো বলেন- ছাত্রলীগ তার জন্ম হতেই বাঙ্গালী জাতির স্বাধীনতার জন্য লড়াই-সংগ্রাম করে ইতিহাসে স্থান করে নিয়েছে, যার কারণে বঙ্গবন্ধু বলতেন- ছাত্রলীগ মানেই বাংলাদেশের ইতিহাস। ৭৫’র পরবর্তী বাংলাদেশের সামরিক স্বৈরাচারেরা বাংলাদেশের মেরুদন্ড ভেঙ্গে দিয়েছিল, কিন্তু জনতার রায়ে ক্ষমতায় অধিষ্টিত হয়ে সেই মেরুদন্ডহীন বাংলাদেশকে আবারো সমৃদ্ধশালী করে তুলেছে। তিনি স্বাধীনতা সংগ্রাম থেকে বর্তমান সময় পর্যন্ত দেশের গণতন্ত্র ও উন্নয়নের জন্য ছাত্রলীগের ত্যাগী ভুমিকার উচ্চসিত প্রশংসা করেন।

পাঠকের মতামত: