ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

ইঁদুরের যন্ত্রণায় অফিস ছেড়ে পালালেন প্রেসিডেন্ট!

অনলাইন ডেস্ক ::16

শিরোনাম দেখে অবাক হচ্ছেন! প্রেসিডেন্টের অফিসে ইঁদুরের উৎপাত? হ্যাঁ এমনটাই ঘটেছে আফ্রিকার দেশ নাইজেরিয়াতে। দেশটির ক্ষমতাসীন প্রেসিডেন্ট মুহাম্মদ বুহারি ইঁদুরের যন্ত্রণা থেকে মুক্তি পেতে নিজ অফিস ছেড়ে বাসায় দাপ্তরিক কাজ সারছেন।

আর দেশটির সরকারী মুখপাত্র গারবা শিহুর বরাত দিয়ে এ তথ্য নিশ্চিত করেছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি। বিবিসির প্রতিবেদনে বলা হয়, নাইজেরিয়ার প্রেসিডেন্ট মুহাম্মাদু বুহারি তিন মাস তাঁর বাসভবনে বসে দাপ্তরিক কাজ করবেন। কারণ, তাঁর সরকারি দপ্তর ইঁদুরে নষ্ট করে ফেলেছে। প্রেসিডেন্টের অনুপস্থিতিকালে তাঁর সরকারি দপ্তরের আসবাব ও শীতাতপ নিয়ন্ত্রণব্যবস্থা নষ্ট হয়ে গেছে। ইঁদুর এ কাজ করেছে। এখন প্রেসিডেন্টের দপ্তর সংস্কার করতে হবে। তাই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রসঙ্গত, প্রায় তিন মাস পর চিকিৎসা শেসে যুক্তরাজ্য থেকে দেশে ফিরেছেন বুহারি। দেশে ফেরার পর দেওয়া প্রথম বক্তৃতায় নিজের স্বাস্থ্যগত বিষয়ে কোনো কথা বলেননি তিনি। বুহারির দীর্ঘ অনুপস্থিতির সময় নাইজেরিয়ানদের মধ্যে কেউ কেউ প্রেসিডেন্টের পদত্যাগ দাবি করেছেন। তাঁদের ভাষ্য, বুহারি দেশ চালাতে অক্ষম। বিরোধীদের দাবি, বুহারি প্রোস্টেট ক্যানসারের চিকিৎসা নিচ্ছেন। তবে এই দাবি অস্বীকার করেছেন প্রেসিডেন্ট।

অন্যদিকে বুহারির উপনাম ‘লায়ন প্রেসিডেন্ট’ (সিংহ প্রেসিডেন্ট)। ইঁদুরে তাঁর সরকারি দপ্তর নষ্ট করেছে বলে তাঁকে এখন বাসায় বসে অফিস করতে হবে—এমন অজুহাত শুনে অনেকে হাসিঠাট্টা ও বিদ্রূপ করছেন। একজন টুইটারে লিখেছেন, ওরে কপাল, ইঁদুরও চায় না প্রেসিডেন্ট তাঁর দপ্তরে ফিরুক। অবশ্য বুহারিকে অনেকে সমর্থনও করছেন।

পাঠকের মতামত: