ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়ায় এবার দুর্নীতি বিরোধী শপথ নিলেন শাক্যমুনি উচ্চ বিদ্যালয়ের ৪শতাধিক শিক্ষার্থী

T.I.B Chakaria Picture  30-01-2016এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়ায় চকরিয়ায় এবার দুর্নীতি বিরোধী শপথ নিলেন হারবাং ইউনিয়নের শাক্যমুনি উচ্চ বিদ্যালয়ের চার শতাধিক শিক্ষার্থী। গত ২৭ জানুয়ারী বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের নিয়ে আয়োজন করা হয় দুর্নীতি বিরোধী সামাজিক আন্দোলন শীর্ষক এক ওরিয়েন্টেনের। টিআইবির সহযোগিতায় সচেতন নাগরিক কমিটির (সনাক) অনুপ্রেরনায় গঠিত স্বচ্ছতার জন্য নাগরিক (স্বজন) গ্রুপ চকরিয়ার উদ্যোগে আয়োজিত এ অনুষ্টানে বিদ্যালয়ের চার শতাধিক কন্ঠে এক যোগে ধ্বনিত হয় দুর্নীতি বিরোধী শপথ। দুর্নীতিমুক্ত দেশ ও সমাজ – আমাদের অঙ্গীকার এই স্লোগানকে উপজীব্য করে তরুণ প্রজন্মের মধ্যে দুর্নীতি বিরোধী চেতনা জাগ্রত করার জন্যই আয়োজন করা হয় উক্ত ওরিয়েন্টেশন।

ওরিয়েন্টেশনে দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনে তরুণদের ভূমিকা শীর্ষক উপস্থাপনা করেন টিআইবি’র এরিয়া ম্যানেজার ইকবাল হোসেন এবং দুর্নীতি বিরোধী সামাজিক আন্দোলনের প্রেক্ষাপট তুলে ধরেন চকরিয়ার স্বজন গ্রুপের আহবায়ক এমএমএইচ ইয়াসির আরাফাত চৌধুরী।

শাক্যমুনি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সনাক সদস্য চহলাপ্রু’র সভাপতিত্বে অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্য রাখেন হারবাং ইউনিয়ন পরিষদের চেয়াম্যান জহির উদ্দীন আহমদ বাবর। বিশেষ অতিথির বক্তব্য রাখেন শাক্যমুনি উচ্চ বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি অধ্যাপক মংখেইরী রাখাইন। প্রধান অতিথির বক্তব্যে ইউপি চেয়ারম্যান বলেন, দুর্নীতি বিরোধী কার্যক্রমকে বেগবান করার জন্য তরুণদের ভূমিকা অপরিসীম। দুর্নীতিকে রুখতে হলে তরুন সমাজকে দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হতে হবে। তাছাড়া সাধারণ মানুষের অধিকারকে নিশ্চিত করার জন্য সর্ব প্রথম তথ্য অধিকার আইনের কার্যকর বাস্তবায়ন করতে হবে। এজন্য সকলের সমন্বিত উদ্যোগ গ্রহণ করতে হবে। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সনাক চকরিয়ার ইয়েস উপ-কমিটির আহবায়ক জিয়া উদ্দীন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষক, অভিভাবক, স্বজন ও ইয়েস সদস্যবৃন্দ। #

পাঠকের মতামত: