ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

বিএনপি-জামায়াত জোটের অপরাজনীতি ঠেকাতে রাজপথে অগ্রভাগে থাকা নেতাই আগামীতে মনোনয়ন দৌড়ে এগিয়ে থাকবে -চকরিয়ায় চৌধুরী নওফেল

চকরিয়ায় জন্মাষ্টমীর উদ্ভোধনী অনুষ্টানে প্রধান অতিথি আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল সহ উপস্থিত নেতৃবৃন্দ।

Chakaria Pc (A.Lig) 14-07-2017এম.জিয়াবুল হক, চকরিয়া :::

আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল ইসলাম চৌধুরী বলেছেন, ধর্ম যার যার বাংলাদেশ সবার। সম্প্রীতির এই সেতুবন্ধনকে ধারণ করে অসম্প্রদায়িক চেতনা ছড়িয়ে দিয়ে দেশের সার্বিক উন্নয়ন ত্বরান্বিত করতে বদ্ধপরিকর জাতির পিতার উত্তরসুরী শেখ হাসিনার নেতৃত্বধীন আওয়ামীলীগ সরকার। আর্থসামাজিকভাবে উন্নয়নের পথে এগিয়ে থাকা উন্নত বিশে^র অনেক রাষ্ট্রের সম্পদের পতন ঘটেছে ধর্মীয় সম্প্রীতি বজায় রাখতে ব্যর্থ হওয়ার কারনে। সেই অবক্ষয় থেকে অনেক রাষ্ট্র শিক্ষা নিয়েছেন। তিনি বলেন, সেই ধারাবাহিকতার অংশ হিসেবে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা প্রধানমন্ত্রী হয়ে পুরো বাংলাদেশকে সাংস্কৃতিকভাবে অসম্প্রদায়িকতার বীজ ছড়িয়ে দরিদ্র রাষ্ট্র বাংলাদেশকে উন্নয়নমুখী করে বিশ্ব দরবারে একটি আইডল রাষ্ট্র হিসেবে গড়ে তুলেছেন। দেশের প্রত্যেক মানুষকে অসম্প্রদায়িক চেতনায় বিশ^াসী হওয়ার পাশাপাশি উত্তরসুরীদেরও ধর্মীয় গোড়ামী থেকে মুক্ত রাখতে শিক্ষা দিতে হবে। ৭৫ সালের ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পরে বাংলাদেশে দুটি সামরিক সরকার অম্প্রদায়িক চেতনা মুছে ফেলায় উন্নয়নের ক্ষেত্রে দেশ অনেক পিছিয়ে যায় এবং বেড়ে যায় ধর্মীয় হানাহানি।

তিনি আরো বলেন, কক্সবাজারের চকরিয়া-পেকুয়া সংসদীয় আসনটি আওয়ামীলীগের জন্য অবশ্যই প্রাপ্য। জোটগত কারণে গতবার অন্য রাজনৈতিক দলকে আসনটি ছেড়ে দেয়া হলেও আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসনে আওয়ামীলীগের প্রার্থী নির্বাচন করার অধিক সম্ভাবনা আছে। তিনি কোন প্রার্থীর নাম উল্লেখ না করে বলেন, বিগত সময়ে বিএনপি-জামায়াত জোটের অপরাজনীতি আন্দোলনের নামে জ্বালাও-পোড়াও ঠেকাতে যে নেতা রাজপথে অগ্রভাগে থেকে মাঠে ছিলেন এবং জনপ্রিয়তা বিবেচনায় নিয়ে ওই নেতাকে মনোনয়ন দেবে আওয়ামীলীগ। গতকাল সোমবার ১৪ আগষ্ট দুপুর ১টায় চকরিয়া কেন্দ্রীয় হরি মন্দিরে শুরু হওয়া তিনদিন ব্যাপী জন্মাষ্টমী মহোৎসবের উদ্ভোধনী অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চকরিয়া ঋষি অদ্বৈতানন্দ পরিষদের সভাপতি ডাক্তার তেজেন্দ্র লাল দে’র সভাপতিত্বে অনুষ্টিত আলোচনা সভায় উদ্ভোধক হিসেবে বক্তব্য রাখেন- চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম। বিশেষ অতিথি ছিলেন চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মো.আলমগীর চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলাম, কক্সবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ গিয়াস উদ্দিন চৌধুরী, চকরিয়া থানার ওসি মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী, মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান মহসিন বাবুল, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক চেয়ারম্যান শওকত ওসমান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চকরিয়া জন্মাষ্টমী উদযাপন পরিষদের সভাপতি সাংবাদিক মুকুল কান্তি দাশ। জন্মাষ্টমী উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক নারায়ন কান্তি দাশের সঞ্চালনায় শুরু হওয়া অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- চিরিংগা হিন্দুপাড়া যুবকল্যান সমিতির সভাপতি ধনরঞ্জন দাশ, চকরিয়া হিন্দু-বৌদ্ধ-খৃষ্টান ঐক্য পরিষদের আহবায়ক রতন বরণ দাশ, চকরিয়া পৌরসভার প্যানেল মেয়র বশিরুল আইয়ুব, পৌরসভা আওয়ামীলীগের সহ-সভাপতি মোসলেহ উদ্দিন মানিক, যুগ্ম সম্পাদক ফেরদৌস ওয়াহিদ, যুগ্ম সম্পাদক ও ২নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রেজাউল করিম, কাউন্সিলর মুজিবুল হক মুজিব, আওয়ামীলীগ নেতা আমির হোসেন আমু, হুমায়ুন কবির কমিশনার, চকরিয়া কেন্দ্রীয় হরি মন্দির উন্নয়ন কমিটির সভাপতি প্রদীপ কান্তি দাশ, চকরিয়া উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি তপন কান্তি দাশ, সাধারণ সম্পাদক বাবলা দেবনাথ, উপজেলা যুবলীগের সভাপতি শহীদুল ইসলাম শহীদ, সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কছির, পৌরসভা যুবলীগের সভাপতি হাসানগীর হোছাইন, সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম সোহেল, চকরিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেফায়েতুল কবির বাপ্পী, বর্তমান কমিটির সভাপতি আরিফুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন মিঠু প্রমুখ।

অনুষ্ঠানে আলোচনা পর্বশেষে রং-বেরং এর প্লেকার্ড, ঘোড়ার গাড়ি সাজিয়ে,ঢাক-ঢোলের তালে নেচে-গেয়ে একটি বিশাল মঙ্গল শোভাযাত্রা চকরিয়া পৌরশহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। ১৪ আগষ্ট শুরু হওয়া এই শ্রী শ্রী জন্মাষ্টমী মহোৎসব ১৭ আগষ্ট ভোরে পূর্ণাহুতির মাধ্যমে শেষ হবে। ####

পাঠকের মতামত: