ঢাকা,বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

চকরিয়ায় বাড়ি ফেরার পথে ব্যবসায়ীকে অপহরণের চেষ্টা, মারধরে গুরুতর আহত

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া থেকে বাড়ি ফেরার পথে দুই ব্যবসায়ীকে অপহরণের চেষ্টা করেছে দুর্বৃত্তরা। ওইসময় তাদেরকে মারধরে গুরুতর আহত করা হয়েছে। ঘটনার পর একজন পালিয়ে যেতে সক্ষম হলেও দুর্বৃত্তরা অপরজনকে তাদের আস্তানায় নিয়ে যায়। পরে টাকা ও মোবাইলসহ সব কিছু হাতিয়ে নিয়ে একটি খালী স্ট্যাম্পে স্বাক্ষর নিয়ে প্রায় আড়াই ঘন্টা তাকে ছেড়ে দেয়। শনিবার বিকেলে আড়াইটার দিকে উপজেলার কোণাখালী ইউনিয়নের জঙ্গলকাটা বটতলী স্টেশন এলাকায় ঘটেছে এ অপহরণের ঘটনা।

অভিযোগে আক্রান্তরা জানান, শনিবার বিকেলে চকরিয়া সদর থেকে সিএনজি গাড়িতে পেকুয়া উপজেলার চৌমুহনী যাচ্ছিলেন ব্যবসায়ী মগনামা বাইন্যাঘোনা এলাকার হাজি কাসিম আলী (৪৫) ও একই ইউনিয়নের বিলাহাছুরা এলাকার জাহাংগীর আলম (৪৩)। তাঁরা জানান, গাড়িটি চকরিয়া উপজেলার কোণাখালী ইউনিয়নের জঙ্গলকাটা বটতল এলাকায় পৌঁছলে গাড়িতে যাত্রীবেশে থাকা অপহরণকারী বটতল এলাকার আবু ছালাম নামার অজৃুহাতে গাড়িটি থামায়। ওইসময় আবু ছালামের আরো কয়েকজন সহযোগি এগিয়ে এসে অস্ত্রের মুখে দুই ব্যবসায়ীকে অপহরণের চেষ্টা করে।

আক্রান্ত ব্যবসায়ী হাজি কাছিম আলী জানান, গাড়ির ভেতর থেকে অপহরনকারীরা ধস্তাধস্তি করার এক পর্যায়ে তিনি গাড়ি থেকে নেমে দৌঁড় দেয়। কিছুদুর গিয়ে একটি মাটি ভর্তি ট্রাকে উঠে পেকুয়ার দিকে পালিয়ে যেতে সক্ষম হয়। তবে ওইসময় অপর ব্যবসায়ী জাহাংগীর আলমকে অপহরন করে নিয়ে তাঁরা।

অপহৃত ব্যবসায়ীর স্বজনরা জানান, প্রায় আড়াই ঘন্টা আটক রেখে মারধরের পর নগদ সাড়ে ১৪হাজার টাকা, মোবাইল সেট ও একটি খালী স্ট্যাম্পে স্বাক্ষর নিয়ে ব্যবসায়ী জাহাংগীর আলমকে ছেঁেড় দেয় অপহরণকারীরা। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন আক্রান্ত ব্যবসায়ীরা। #

পাঠকের মতামত: