ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী পালনে চকরিয়া উপজেলা আওয়ামী লীগের প্রস্ততি সভা

aliggস্টাফ রিপোর্টার, চকরিয়া ::

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে শনিবার বিকালে চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সর্বশেষ প্রস্ততি সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদ চেয়ারম্যানের সরকারি বাসভবনে অনুষ্টিত সভায় সভাপত্বি করেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ জাফর আলম।

চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফাসিয়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও শোক দিবস উদযাপন কমিটির আহবায়ক গিয়াস উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী, কক্সবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ও মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি এসএম জাহাংগীর আলম বুলবুল, উপজেলা আওয়ামীলীগের সভাপতি শোক দিবস উদযাপন কমিটির যুগ্ম আহবায়ক মোক্তার আহমদ চৌধুরী, সহ-সভাপতি ছৈয়দ আলম কমিশনার, এমআর চৌধুরী, জেলা যুবলীগের সহ-সভাপতি এডভোকেট শহীদুল্লাহ চৌধুরী, উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি আওয়ামীলীগ নেতা তপন কান্তি দাশ, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, পৌরসভা আওয়ামীলীগের সহ-সভাপতি অধ্যাপক মোসলেহ উদ্দিন মানিক, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও শোক দিবস উদযাপন কমিটির সদস্যসচিব চেয়ারম্যান শওকত ওসমান, উপজেলা পুজা উদযাপন পরিষদ ও উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক বাবলা দেবনাথ, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কছির, পৌরসভা যুবলীগের সভাপতি হাসানগীর হোছাইন, সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম সোহেল, উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন মিঠু ও চকরিয়া পৌরসভা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান প্রমুখ।

জাতীয় শোক দিবস পালনে উপজেলা আওয়ামীলীগের ঘোষিত কর্মসূচী গুলো হলো, সকাল ৭টায় কোরআনখানি, দোয়া মাহফিল, সকাল ৮টায় দলীয় পতাকা উত্তোলন, জাতীয় পতাকা অর্ধনিমিতকরণ, জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান ও ভাষণ প্রচার, ৯টায় আলোচনা সভা, ১১টায় শোকর‌্যালী ও ১টায় কাঙ্গালীভোজ অনুষ্ঠিত হবে। একইভাবে ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে কোরানআনখানি, দোয়া মাহফিল, বঙ্গবন্ধুর ভাষণ প্রচার, প্রতিকৃতিতে মাল্যদান, দলীয় পতাকা উত্তোলন ও জাতীয় পতাকা অর্ধনিমিতকরণ সহ মসজিদ, মন্দির, প্যাগোড়ায় বিশেষ মোনাজাত পালনের সিন্দ্বান্ত নেওয়া হয়। #

 ###################

চকরিয়ায় শোক দিবস পালন কমিটির সভা ১৫ ও ১৬ আগস্ট দুইদিনের কর্মসূচী গ্রহন

 স্টাফ রিপোর্টার, চকরিয়া :::

১৫ আগস্ট জাতীয় শোক দিবস বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদত বার্ষিকী যথাযোগ্য মর্যাদা ও ভাবগম্ভী পরিবেশে শ্রদ্ধাঞ্জলী নিবেদনে চকরিয়া জাতীয় শোক দিবস পালন কমিটি-২০১৭ দুইদিন ব্যাপি কর্মসূচী নির্ধারণ করা হয়। গতকাল চকরিয়া জনতা টাওয়ারে শোক দিবস পালন কমিটির সভাপতি এ.টি.এম. জিয়া উদ্দীন চৌধুরী জিয়ার সভাপতিত্বে কমিটির সভা অনুষ্ঠিত হয়।

সভায় সকলের পরামর্শক্রমে ১৫ ও ১৬ আগস্ট দুই দিনের কর্মসূচী প্রণয়ন করা হয়। ১৫ আগস্ট সকাল ৮টা জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত, কাল পতাকা উত্তোলন। সকাল ৯টায় সকলের কাল ব্যাজ ধারণ এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে মাল্যদান সকাল ১০টা খতমে কোরাআন, মিলাদ ও বিশেষ মোনাজাত।

১৬ আগস্ট বিকেল ৩টা আলোচনা সভা, সন্ধ্যা ৭টা গনভোজ। উক্ত কর্মসুচী নির্ধারণি সভায় উপ¯ি’ত ছিলেন জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান জননেতা রেজাউল করিম, জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ সম্পাদক কমর“দ্দীন আহমদ, জেলা আওয়ামীলীগ সদস্য মিজানুর রহমান, উপজেলা আওয়ামী লীগ সহ সভাপতি ফজলুল করিম সাঈদী, যুগ্ম সম্পাদক আজিজুল হক চেয়ারম্যান, যুগ্ম সম্পাদক জামাল উদ্দীন জয়নাল, পৌরসভা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আতিক উদ্দীন চৌধুরী, আওয়ামীলীগ নেতা আলমগীর, কৃষকলীগ নেতা সুলাল কান্তি, সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল ফার“ক লোটাস ও জিয়াবুল, আওয়ামীলীগ নেতা জাফর আলম সিকদার, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীবৃন্দ।

পাঠকের মতামত: