ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়ায় তিনদিন ব্যাপি ফলদ ও বনজ বৃক্ষ মেলা শুরু

Chakaria Pc 08-08-17,চকরিয়া অফিস :

চকরিয়ায় উপজেলা কৃষি সম্প্রাসরণ অধিদপ্তরের উদ্যোগে তিনদিন ব্যাপি ফলদ ও বনজ বৃক্ষ মেলা উদ্বোধন করা হয়েছে। গতকাল ৮ আগস্ট সকাল সাড়ে ১০টায় পুরাতন বিমানবন্দরস্থ বিজয় মঞ্চে এ বৃক্ষ মেলা শুরু হয়েছে। মেলার শুরুতে বর্ণাঢ্য র‌্যালি প্রধান সড়ক প্রদক্ষিণ করে। বিশাল এ র‌্যালিতে অতিথিবৃন্দসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও কৃষি সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।

পরে মেলাস্থলে এক আলোচনা সভায় মিলিত হয়। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ দিদারুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোহাম্মদ আতিক উল্লাহ।

উপ-সহকারী কৃষি কর্মকর্তা আহমদ কবির চৌধুরীর সঞ্চালনায় উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাফর আলম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সাফিয়া বেগম শম্পা, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বুলবুল, উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মোহাম্মদ সাইফুর রহমান ও কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. কামরুজ্জামান।

এসময় চকরিয়া কোরক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক মো. নুরুল আখের, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এমআর চৌধুরী, পৌরসভা ৮নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমির হোসেন আমু, চকরিয়া পৌরসভা যুবলীগের সভাপতি হাসানগীর হোসাইনসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান জাফর আলম তিন দিনব্যাপি ফলদ বৃক্ষ মেলার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন ঘোষণা করেন।

আলোচনা সভা শেষে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ভিয়েতনামি ওপি জাতের নারিকেল চারা বিতরণ করা হয়। ##

 ################

মানিকপুরে বন্যাদুগর্তদের মাঝে ত্রাণ বিতরণ

চকরিয়া অফিস:

চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ যতবার রাষ্ট্র ক্ষমতায় এসেছে ততবারই গরীব মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করেছে। আওয়ামীলীগ একটি জনবান্ধব ও উন্নয়নমুখী সরকার। শেখ হাসিনা সরকার অতীতের যে কোন সরকারের চেয়ে তুলনায় গরীব মানুষের পাশে থাকে। তার প্রমাণ বিগত সময়ে চকরিয়া উপজেলার বন্যাদুর্গত মানুষের মাঝে সরকারের পক্ষ থেকে সম্ভব সকল ধরনের সরকারি সাহায্য নিশ্চিত করা হয়েছে। তিনি বলেন, যে কোন ধরণের প্রাকৃতিক দূর্যোগসহ মানব কল্যাণ মূলক কাজে সরকারের পাশাপাশি এলাকার বিত্তবান মানুষের অংশ গ্রহণ উচিত।

তিনি গতকাল সোমবার ৭ আগষ্ট চকরিয়া উপজেলার সুরাজপুর –মানিকপুর ইউনিয়নের মানিকপুরে বন্যায় ক্ষতিগ্রস্থ জনগণের মধ্যে ‘খান ফাউন্ডেশনের উদ্যোগে’ ৪শ পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

মানিকপুর গ্রামের বাসিন্দা চট্রগ্রামস্থ চকরিয়া সমিতির সাধারণ সম্পাদক এম. হামিদ হোছাইনের প্রচেষ্টায় স্থানীয় বন্যাদুর্গত জনসাধারণের মাঝে এসব ত্রাণ সামগ্রী বিতরন করা হয়। অনুষ্টানে উপজেলা চেয়ারম্যান বলেন- জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান বাংলাদেশ দারিদ্রতার অভিশাপ থেকেমুক্তি লাভ করেছে। তিনি এ মহতী উদ্যোগের জন্য খান ফাউন্ডেশনকে ধন্যবাদ জানান। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন খান ফাউন্ডেশনের প্রতিনিধি সালাহ্্ উদ্দিন, শরীফ উল্লাহ্্, আয়ামীলীগ নেতা ওয়ালিদুল আজীম, জসিম উদ্দিন প্রমুখ। ##

পাঠকের মতামত: